ব্যুরো নিউজ, ১৫ জানুয়ারি: বঙ্গে শৈত্যপ্রবাহের দাপট, সাথে বৃষ্টির পূর্বাভাষ | কোন কোন জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা?

রাজ্যে হুড়মুড়িয়ে কমছে তাপমাত্রার পারদ। শুরু হয়ে গিয়েছে শীতের ঝোড়ো হাওয়া। এরই মধ্যে রাজ্য জুড়ে বৃষ্টির সম্ভাবনা দেখা দিয়েছে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, বর্তমানে দক্ষিণ বঙ্গোপসাগরে শ্রীলঙ্কার কাছে একটি ঘূর্ণাবর্ত সৃষ্টি হয়েছে। ফলে পশ্চিমী ঝঞ্ঝা ও বঙ্গোপসাগর থেকে বয়ে আসা জলীয় বাষ্পপূর্ণ বাতাস প্রবেশ করবে এ রাজ্যে। এর জেরে মঙ্গল থেকে বৃহস্পতিবার পর্যন্ত হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে রাজ্যের একাধিক জেলায়। আগামী ৩ দিন গাঙ্গেও পশ্চিমবঙ্গের তাপামাত্রা একই থাকবে। চলতি সপ্তাহে উত্তর ও দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ পুরুলিয়া, পশ্চিম বর্ধমান ও বীরভূমের একাংশে শৈত্যপ্রবাহের সম্ভাবনা।

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, সোমবার দক্ষিণবঙ্গের কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই। তবে মঙ্গলবার দঃ ২৪ পরগণা ও পূর্ব মেদিনীপুরে বৃষ্টি হতে পারে৷ এরপর বুধবার দুই ২৪ পরগণা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, কলকাতা, হাওড়া, হুগলি, ও নদিয়া জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এরপর বৃহস্পতিবার দক্ষিণ বঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টির পূর্বাভাস।

সাগরে পূণ্যার্থীদের পরিসংখ্যানে নয়া রেকর্ড

গত কয়েকদিনে কলকাতা সহ দক্ষিণবঙ্গে তাপমাত্রা একধাক্কায় ৪-৫ ডিগ্রি কমেছে। আবহাওয়ার দফতরের পূর্বাভাস অনুযায়ী, আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২২.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে থেকে ৩ ডিগ্রি কম ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৩.৯ ডিগ্রি সেলসিয়াস। দিনের বেলা মেঘাচ্ছন্ন আকাশ থাকবে। সাথে শীতের ঠাণ্ডা কম্পনও অনুভুত হবে।

আজ উঃ বঙ্গের সমস্ত জেলায় আবহাওয়া শুষ্ক থাকবে। ১৬ জানুয়ারি দার্জিলিং ও কালিম্পঙে হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। ১৭ ও ১৮ জানুয়ারি বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং, কালিম্পং সহ আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি, মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে বিক্ষিপ্ত ভাবে হালকা বৃষ্টি হবে। উত্তর ও দক্ষিণ দিনাজপুর, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে ঘন কুয়াশা থাকতে পারে। জারি হয়েছে সতর্কতা। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর