কিছু

ব্যুরো নিউজ, ৩১ জানুয়ারি: বঙ্গে তাপমাত্রা বাড়ার সাথে রয়েছে বৃষ্টির সম্ভাবনা | ভিজবে কোন কোন জেলা? 

 

বঙ্গে আপাতত বৃষ্টির দেখা নেই। কিন্তু চলতি সপ্তাহে বৃষ্টি হওয়ার ইঙ্গিত দিচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। বঙ্গে তাপমাত্রার পারদ ঊর্ধ্বমুখী। ক্রমাগত মুড সুইং হচ্ছে আবহাওয়ার। কখনো মেঘলা আকাশ তো কখনো ঝলমলে রোদ চোখে পড়ছে। এর মধ্যেই ফের আবহাওয়ার বড়সড় ভোলবদলের ইঙ্গিত মিলেছে।

সংসদের বিরোধীদের সাসপেনশন প্রত্যাহারের আর্জি সরকারের

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, সাইক্লোনিক সার্কুলেশন ও পশ্চিমী ঝঞ্ঝার ফলে বুধবার থেকে বঙ্গে চলবে ফের একবার শীত ও বৃষ্টির জোড়া দাপট। দঃ বঙ্গের বেশ কিছু জেলা বৃষ্টিতে ভিজবে। আজ দঃ বঙ্গের জেলার মধ্যে উঃ ২৪ পরগনা, দঃ ২৪ পরগনা, বীরভূম, নদীয়া, ও মুর্শিদাবাদে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। পাশাপাশি দঃ বঙ্গের বাকি জেলা যেমন পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, কলকাতা, হাওড়া, হুগলী, বাঁকুড়া, পুরুলিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমানের কিছু কিছু জায়গায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

আজ কলকাতার আকাশ মেঘাচ্ছন্ন থাকলেও কিন্তু বেলার দিকে সামান্য রোদের উঁকি চোখে পড়েছে। আজ শহর কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৬.৯ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। বাতাসে জলীয় বাষ্পে আদ্রতার পরিমান সর্বাধিক থাকবে ৮৮ শতাংশ ও সর্বনিম্ন থাকবে ৫৯ শতাংশ।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, উঃ বঙ্গের দার্জিলিঙ, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার ও কালিম্পঙে আগামী ২৪ ঘণ্টায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে, উঃ দিনাজপুর, দঃ দিনাজপুর ও মালদায় আপাতত বৃষ্টির কোন পূর্বাভাস নেই। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর