ইঙ্গিত

ব্যুরো নিউজ, ২৩ জানুয়ারি: বঙ্গে জাঁকিয়ে শীত ও ঘন কুয়াশার দাপটে জেরবার জনজীবন

বঙ্গে প্রায় প্রতিদিনই আবহাওয়ার মুড সুইং চোখে পড়ছে। কখনো মেঘলা আকাশ তো কখনো শীতের মিষ্টি রোদের আমেজ অনুভূত হচ্ছে। এর মধ্যেই আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আজ থেকে আবারও বঙ্গের আবহাওয়ায় পরিবর্তন হতে পারে। এমনিতেই শীত-বৃষ্টির জোড়া দাপটে নাজেহাল বঙ্গবাসী। এরই মধ্যে আবার বৃষ্টির ভ্রুকুটির সঙ্কেত দিলো আলিপুর হাওয়া অফিস। গতকাল থেকেই রাজ্যের একাধিক জেলায় বৃষ্টির সম্ভাবনা ছিল। আজও তা অব্যাহত থাকবে।

অযোধ্যার মহাযজ্ঞে ব্যবহৃত সুন্দরবনের মধু

 

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আজ দঃ বঙ্গের পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ও ঝারগ্রামে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে কলকাতা, হাওড়া, হুগলী, নদিয়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূমে বৃষ্টিপাতের কোন সম্ভাবনা নেই। জানুয়ারির ২৪ ও ২৫ তারিখেও পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনাতেও হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আজ কলকাতার আকাশ মেঘাচ্ছন্ন অবস্থায় ধরা দিয়েছে। সাথে চলছে ঘন কুয়াশার নিত্য ব্যাটিং। দিনের বেলা ঠাণ্ডা কম থাকলেও কিন্তু রাতে ভালই ঠাণ্ডা অনুভূত করা যাচ্ছে। আজ শহর কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ১৯.৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৬ ডিগ্রি কম ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১১.৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। বাতাসে জলীয় বাষ্পে আদ্রতার পরিমান সর্বাধিক থাকবে ৯৪ শতাংশ ও সর্বনিম্ন থাকবে ৫৮ শতাংশ।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, দঃ বঙ্গের ৩ জেলার পাশাপাশি উঃ বঙ্গের দার্জিলিং ও কালিম্পঙে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে, বাকি জেলাগুলিতে আপাতত বৃষ্টির কোন পূর্বাভাস নেই। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর