বঙ্গে

 

ব্যুরো নিউজ, ৩০ ডিসেম্বর: বঙ্গে কুয়াশায় আছন্ন মেঘমুক্ত আকাশ | উধাও হাড়কাঁপানো শীতের আমেজ   

কয়েকদিন ধরেই শহুরে তাপমাত্রায় বিস্তর পরিবর্তন লক্ষণীয়। সারা দিন আবহাওয়ার কোন পরিবর্তন না হলেও রাতের দিকে হালকা গরম অনুভূত হচ্ছে। সকালের দিকে তিলোত্তমার আকাশ মেঘমুক্ত থাকলেও কুয়াশার ব্যাটিং অব্যাহত রয়েছে। তবে বেলা বাড়ার সাথে সাথেই কুয়াশা কেটে শীতের মিষ্টি রোদের আমেজও টের পাওয়া যাচ্ছে। ২৪ তারিখ থেকে বঙ্গে ঠাণ্ডা অনেকটাই কমে গিয়েছে। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, সোমবার থেকেই গোটা রাজ্যেই সর্বনিম্ন তাপমাত্রা একটু একটু করে বেড়েই চলেছে।

আজ দঃ বঙ্গের তিলোত্তমা সহ উঃ ২৪ পরগনা, দঃ ২৪ পরগনা, হাওড়া, হুগলী, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুরে কোথাও আবহাওয়ার কোন পরিবর্তন হবেনা। বৃষ্টি হওয়ারও কোন সম্ভাবনা নেই। পাশাপাশি পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূমের মতো জেলাগুলির তাপমাত্রা অন্য সমস্ত জেলার থেকে অপেক্ষাকৃত কম থাকবে।

আজ শহর কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৬.৪ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৭.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি বেশি। বাতাসে জলীয় বাষ্পে আদ্রতার পরিমান সর্বোচ্চ থাকবে ৯৫ শতাংশ ও সর্বনিম্ন থাকবে ৫৫ শতাংশ। আগামী ২৪ ঘণ্টায় দঃ বঙ্গের কোন জেলায় বৃষ্টিপাতের কোন সম্ভাবনা নেই বলে জানিয়েছে হাওয়া অফিস।

দুর্নীতির ভারে ভেঙে পড়ল অঙ্গনওয়াড়ি কেন্দ্র!

আলিপুর আবহাওয়া দফতর সুত্রে খবর, আজ দঃ বঙ্গের পাশাপাশি উঃ বঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, কালিম্পং, উঃ দিনাজপুর, দঃ দিনাজপুর, মালদায় কোথাও কোন বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। তবে চলতি বছরের শেষের দিন অর্থাৎ ৩১ শে  ডিসেম্বর দার্জিলিং ও কালিম্পঙ্গে বজ্রবিদ্যুতসহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। তবে বাকি জেলাগুলির আবহাওয়া সম্পূর্ণ শুষ্ক থাকবে। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর