ফের

ব্যুরো নিউজ, ৩০ ডিসেম্বর: ফের বাতিল বাংলার ট্যাবলো 

কেন্দ্রীয় সরকারের সংশোধনী উপদেশ না মানায় ফের বাতিল হলো প্রজাতন্ত্র দিবসের বাংলার ট্যাবলো। জানা গিয়েছে, এবার সমস্ত রাজ্যের ট্যাবলোর জন্য থিম ছিল ‘বিকশিত ভারত’, যাকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছিলেন, ‘সবকা সাথ, সবকা বিকাশ’। কিন্তু রাজ্য সরকার ভগিনী নিবেদিতার অবদান থেকে কন্যাশ্রী, রুপশ্রী ইত্যাদি প্রকল্প সহ একটি ট্যাবলো সাজিয়েছিলেন ও তাঁর মডেল পাঠিয়ে দেওয়া হয় দিল্লীতে। তা দেখে দিল্লীর কর্তারা কিছু পরিবর্তনের সুপারিশ করেন।

রাজ্যে প্রথম অমৃত ভারত উদ্বোধন প্রধানমন্ত্রীর

কিন্তু রাজ্য সরকার তাতে রাজি হননি। আর তার জেরে দিল্লী থেকে মেইল করে শুক্রবার নবান্নে জানিয়ে দেওয়া হয়, এবারের প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে বাংলার ট্যাবলো রাখা যাচ্ছে না। আর এর পরেই কাজিয়া শুরু হয় রাজ্য বনাম কেন্দ্র। রাজ্যের নারি শিশু কল্যান ও সমাজ কল্যান মন্ত্রী শশী পানজা বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের নারি কল্যান আন্তর্জাতিক স্তরে সমাদর পেলেও মোদী সরকার তাকে বাতিল করছে। তবে তার আগে বিষয়টি নিয়ে কেন্দ্র রাজ্য বৈঠকও হয়েছিলো।

অভিযোগ, এই একই কারনে আপ শাসিত দিল্লী ও পাঞ্জাবের ট্যাবলোও বাতিল করা হয়েছে। বিজেপির দাবি, কেন্দ্রীয় সরকারের নীতি না মানায় পশ্চিমবঙ্গের প্রতি অবিচার করা হয়েছে, এমন অভিযোগ যথার্থ নয়। তবে এই প্রথম নয়। এর আগেও রাজ্যের ট্যাবলো বাতিল করেছিলো কেন্দ্র। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর