শীত

ব্যুরো নিউজ, ১৬ ডিসেম্বর: ফের পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব বঙ্গে? কি বলছে হাওয়া অফিস? 

ডিসেম্বর পড়তেই হাড় কাঁপুনি শীতে কাবু রাজ্যবাসী। রাজ্য জুড়ে উত্তর থেকে দক্ষিণে হুড়মুড়িয়ে নামছে তাপমাত্রার পারদ। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আরব সাগরে ফুঁসছে ঘূর্ণাবর্ত। এর জেরে আজকের থেকেই পশ্চিমী ঝঞ্ঝা প্রভাব ফেলতে পারে গোটা দেশের আবহাওয়ায়। আগামী ২০ ডিসেম্বর থেকে রাজ্যে আরও কমবে তাপমাত্রা বলে জানিয়েছে হাওয়া অফিস। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে সোমবার ও মঙ্গলবার তামিলনাড়ু ও কেরলের কয়েকটি জায়গায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ ও রবিবার তামিলনাড়ু ও কেরলের অধিকাংশ জায়গায় জারি থাকবে বৃষ্টির সতর্কতা। চলতি সপ্তাহে কুয়াশার চাদরে ঢেকেছিল দঃ বঙ্গ।

আমের জেলায় কমলালেবু চাষ করে তাক লাগালেন যুবক

আপাতত বঙ্গে বৃষ্টির কোন সম্ভাবনা নেই। আগামী ৫ দিন দঃ বঙ্গের কোনও জেলায় রাতের তাপমাত্রায় তেমন কোন পরিবর্তন হবেনা। পশ্চিমের জেলাগুলিতে সর্বনিম্ন তাপমাত্রা ১১ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে বলে পূর্বাভাস। গতকাল বীরভূমের সিউড়ির তাপমাত্রা ছিল ১০.২ ও শ্রীনিকেতনে ১০.৮ ডিগ্রি। পুরুলিয়ার তাপমাত্রা ১০ ডিগ্রি থেকে নীচে নেমে ৯.৮, বাঁকুড়ায় ১০.৫, বর্ধমানে ১১.০ ও পানাগড়ে তাপমাত্রা ছিল ১১.৬ ডিগ্রি সেলসিয়াস।

দঃ বঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতেও আপাতত রাতের তাপমাত্রার তেমন কোনও পরিবর্তনের পূর্বাভাস নেই। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলির কোনও কোনও জায়গায় হাল্কা কুয়াশা থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। এদিকে আজ শহর কলকাতার আকাশ পরিষ্কার। আগামী ২৪ ঘন্টায় সাধারণভাবে কলকাতার আকাশ পরিষ্কার থাকবে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৪ ও ১৪ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯৪ শতাংশ, সর্বনিম্ন ৪৭ শতংশ।

শনিবার সকালে আবহাওয়া দফতর জানিয়েছে, শনিবার উঃ বঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গের জেলাগুলিতে রাতের তাপমাত্রার সেরকম বড় কোনও পরিবর্তনের পূর্বাভাস আপাতত নেই। তবে আগামী ২৪ ঘন্টায় জেলাগুলিতে মাঝারি রকমের কুয়াশা থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর