ফের

ব্যুরো নিউজ, ৩০ অক্টোবর: ফের ইডির দফতরে হাজিরা জ্যোতিপ্রিয় মল্লিকের আপ্তসহায়কের

রেশন বণ্টন দুর্নীতি মামলায় ফের একবার ইডির দফতরে হাজিরা দিলেন রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী তথা বর্তমান বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের আপ্তসহায়ক অমিত দে। সোমবার সকালে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে তাকে হাজির হতে দেখা যায়। একটি প্যাকেট হাতে ইডি দফতরে ঢুকতে দেখা যায় তাকে। তিনি বলেন, ‘‘আমার কাছ থেকে একটা নথি চেয়েছিল। সেই অনুযায়ী আমি আমার বাড়ির দলিলের একটা কাগজ দিতে এসেছি”।

হাসপাতাল থেকে কবে ছাড়া পাবেন জ্যোতিপ্রিয়?

এর আগেও ইডি দফতরে অমিত দে কে হাজিরা দিতে বলা হয়েছিলো। সেই মতো তিনি হাজিরাও দিয়েছিলেন।তাঁকে দীর্ঘ সময় ধরে জিজ্ঞাসাবাদ করেছিলেন তদন্তকারীরা। গত ২৬ অক্টোবর প্রাক্তন খাদ্যমন্ত্রী তথা বর্তমান বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের সল্টলেকের বাড়িতে তল্লাশি চালিয়েছিল ইডি। সেই দিনই অমিতের নাগেরবাজারের তিনটি ফ্ল্যাটেও হানা দেন ইডির আধিকারিকেরা। তিনটি ফ্ল্যাটই তখন বন্ধ ছিল। কারন স্ত্রী, বৃদ্ধা মা, সন্তানকে নিয়ে ছুটি কাটাতে পুরী গিয়েছিলেন অমিত। ফলে তিনটি ফ্ল্যাটের কোনওটিতেই ঢুকতে পারেননি কেন্দ্রীয় সংস্থার তদন্তকারী সংস্থার আধিকারিকেরা। গেটের বাইরে তখন পাহারায় ছিল কেন্দ্রীয় বাহিনী। অপেক্ষা করছিল ইডিও। শেষ পর্যন্ত ভুবনেশ্বর থেকে বিমান ধরে কলকাতায় ফিরে আসেন অমিত। বিমানবন্দর থেকেই সপরিবার অমিতকে গাড়িতে চাপিয়ে বাড়ি নিয়ে আসে ইডি। শেষে খোলা হয় ফ্ল্যাটের দরজা।

নাগেরবাজারের ২ টি অ্যাপার্টমেন্টে জ্যোতিপ্রিয়ের আপ্তসহায়কের মোট ৩ টি ফ্ল্যাট রয়েছে। এর মধ্যে একটি অ্যাপার্টমেন্টের নাম ‘ভালবাসা’। অন্যটির নাম ‘পারুল’। তবে ‘পারুল’ নামক ফ্ল্যাটে এখন আর থাকেন না অমিত। ‘ভালবাসা’ অ্যাপার্টমেন্টের দু’টি ফ্ল্যাটে থাকেন তিনি। সেই ভালবাসা অ্যাপার্টমেন্টেই  প্রায় ১৮ ঘণ্টা তল্লাশি চালায় ইডি। এর পর শুক্রবার ইডির দফতরে হাজিরা দেন অমিত। রাতে সেখান থেকে  তিনি বার হন। তার পর শনিবার ফের তাঁকে তলব করে ইডি। সকালে ইডির দফতরে পৌঁছে যান তিনি। সে দিনের পর সোমবার আবার নথি নিয়ে ইডি দফতরে হাজির হলেন জ্যোতিপ্রিয় মল্লিকের আপ্তসহায়ক অমিত দে। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর