মাদ্রাসার

ব্যুরো নিউজ, ০১ জানুয়ারি: ফুরফুরা হাই মাদ্রাসার ভোটে জয়ী বাম- আইএসএফ জোট

ফুরফুরা হাই মাদ্রাসার ভোটে তৃণমূলকে হারিয়ে জয় পেল বাম- আই এস এফ- এর জোট। তারা তৃণমূলকে ৬- ০ তে পরাস্ত করেন। ২০১১ সালের পর ফুরফুরা মাদ্রাসায় আর নির্বাচন হয়নি। আদালতে নির্দেশে রবিবার ছটি আসনের জন্য নির্বাচন হয়। নির্বাচনী কেন্দ্রে ছিলো কড়া পুলিশি পাহারা। ঐদিন ৫৫০ জন অভিভাবকের মধ্যে ৩২২ জন অভিভাবক ভোট দেন। সন্ধ্যের পর ভোট গণনা শেষ হতে উল্লাসে ফেটে পড়েন সিপিএম- আইএসএফ সমর্থকেরা।

রেললাইনে ফাটল | ব্যাহত ট্রেন চলাচল

উল্লেখ্য, বাম-আইএসএফের তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ ছিল পঞ্চায়েতের ভোট গণনায় তাঁরা কারচুপি করতে তৃণমূল ফুরফুরা দখল করেছিল। পঞ্চায়েতের বোর্ড গঠনের দিনেও ব্যাপক বোমাবাজি, পুলিশের সঙ্গে খণ্ডযুদ্ধের ঘটনা চোখে পরে।

হুগলি শ্রীরামপুর সাংগঠনিক জেলা তৃণমূল সভাপতি অরিন্দম গুইনের বক্তব্য, “ফুরফুরা মাদ্রাসায় নির্বাচনে ৬ টা আসনে সামান্য ভোটের ব্যবধানে পরাজয় হয়েছে। মাদ্রাসা কমিটি গঠনের ভোট হলো অভিভাবকদের ভোট। সেখানে কাউকে জোর করার প্রশ্ন নেই। তবু কেন পরাজয় হলো, তা খতিয়ে দেখা হবে”। সিপিএম- এর ফুরফুরা এড়িয়া কমিটির সদস্য শামসুল আরিফি বলেন, “শাসকদল জোর করে পঞ্চায়েত দখল করেছিলো। বোঝানোর চেষ্টা হয়েছিল, ফুরফুরার মানুষ অশান্তি চান। আজ মাদ্রাসার নির্বাচনে ফুরফুরার মানুষ প্রমাণ করে দিলেন, যে তাঁরা কী চান। ফুরফুরায় গণতন্ত্র প্রতিষ্ঠা হল। পুলিশ প্রশাসন থেকে অভিভাবক, সকলকে ধন্যবাদ”। আইএসএফের আবু আহমেদ সিদ্দিকি বলেন, “২০১১ সালের পর থেকে শাসক দল মাদ্রাসায় ভোট করতে দেয়নি। আমরা আদালতে মামলা করেছি। একবার শিক্ষকেরা ভোটের দিন ঘোষণা করেছিলেন। কমিটি তা করতে দেয়নি। আজ ভোটে তার জবাব দিয়েছেন মানুষ। মাদ্রাসায় অনেক দুর্নীতি হয়েছে। এ বার সব বার করা হবে। আদালতের রায়ে ফুরফুরা পঞ্চায়েতও আমাদের হবে”।  ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর