promoter-arrested

মুখ্যমন্ত্রীর নির্দেশে তৎপর প্রশাসন

ব্যুরো নিউজ, ১৮ মার্চ, শর্মিলা চন্দ্র: গার্ডেনরিচে অবৈধ বহুতল নির্মাণের অভিযোগে গ্রেফতার প্রোমোটার। ধৃত প্রমোটারের নাম মহম্মদ ওয়াসিম। তাঁকে গ্রেফতার করেছে গার্ডেনরিচ থানার পুলিশ। তাঁর বিরুদ্ধে একাধিক ধারায় জামিন অযোগ্য ধারায় মামলা করা হয়েছে। পুলিশ সূত্রে খবর, ৩০৪ ধারায় অনিচ্ছাকৃত খুন, ৩০৭ ধারায় খুনের চেষ্টা, অবৈধ নির্মাণের জন্য কলকাতা পুরসভা আইনে মামলা করা হয়েছে।

সোমবার সকালেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘটনাস্থল পরিদর্শনে যান। সেখানে ক্ষতিগ্রস্তদের আশ্বস্ত করে মুখ্যমন্ত্রী জানান, বেআইনি নির্মাণ যাঁরা করছেন তাঁদের বিরুদ্ধে প্রশাসন কড়া ব্যবস্থা নেবে। আগেই মেয়র ফিরহাদ হাকিম জানিয়েছিলেন বহুতলটি তৈরির কোনও অনুমতি দেওয়া হয়নি পুরসভা থেকে। এক কথায় বেআইনি ভাবেই নির্মান করা হচ্ছে। সেখান আধিকারীকদের কড়া নির্দেশ দিয়েছিলেন। দোষীতে কোনও ভাবেই রেয়াত করা হবে না। কড়া পদক্ষেপের নির্দেশ দিয়েছিলেন তিনি। তার এক ঘণ্টার মধ্যেই পদক্ষেপ করে পুলিশ প্রশাসন। মুখ্যমন্ত্রীর নির্দেশের ১ ঘন্টার মধ্যেই গ্রেফতার হয় অভিযুক্ত প্রোমোটার। মেয়রের নিজের এলাকায় এইভাবে বেআইনি নির্মাণ নিয়ে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে।
পুলিশ সূত্রে খবর, যে জায়গায় ওই বহুতলটি নির্মাণ করা হচ্ছিল সেখানে আগে পুকুর ছিল। তাই পুকুর ভরাটে অভিযোগও দায়ের করা হবে। ওই নিমার্ণের সঙ্গে আরও কে কে জড়িত রয়েছে তারও খোঁজ করা হচ্ছে। কী করে প্রশাসনের নজর এড়িয়ে এই নির্মাণটি করছিলেন প্রোমোটার তাও খতিয়ে দেখছে পুলিশ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর