উঠে

ব্যুরো নিউজ, ১৬ জানুয়ারি: পিচ উঠে রাস্তার বেহাল দশা | প্রশাসন বেহুশ

পিচ দিয়ে তৈরি করা হচ্ছে গোঘাটের ভাদুর গ্রামপঞ্চায়েতের ভাদুর ভীমতলা থেকে বালিকাকুণ্ড পর্যন্ত ৪.২৬ কিলোমিটার রাস্তা। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, কাজ হয়েছে মাত্র দিন তিনেক হলো। এর মধ্যেই রাস্তা থেকে উঠে আসছে কাঁচা পিচ। পাথর মেশানো পিচের রাস্তা। তারও এমন দশা। তাঁরা জানাচ্ছেন, এই বিষয়ে প্রতিবাদ করলেই তাঁদের শাসকদলের রোষের মুখে পড়তে হচ্ছে। গ্রামবাসীরা প্রতিবাদ করায় স্থানীয় তৃণমূল নেতা গৌতম পাত্র তাঁর দলবল নিয়ে এলাকায় হুমকি দিচ্ছেন। তৃণমূল ব্লক সভাপতি তথা গোঘাট-১ পঞ্চায়েত সমিতির সভাপতি বিজয় রায় অবশ্য এই হুমকির অভিযোগ অস্বীকার করেছেন। এই বিষয়টি নিয়ে গোঘাটের ভাদুর গ্রামপঞ্চায়েত এলাকায় শুরু হয়ে গিয়েছে জোর রাজনৈতিক তরজা।

আদালতের কাছে ভুল স্বীকার করে নিঃশর্তে ক্ষমা চাইলেন পর্ষদ সচিব

বিরোধীদের বক্তব্য, এ রাস্তা পিচের নয়, কাটমানির, ‘কাটমানি রোড’। তাই এমন জীর্ণ দশা। হুমকির অভিযোগ অবশ্য মানতে চায়নি তৃণমূল। ঠিকাদার সংস্থার ম্যানেজার অরবিন্দ পাল বলছেন, সবে ৩ দিন হলো। পিচ জমতে সপ্তাহখানেক সময় লাগবেই। তবে গ্রামবাসীদের দাবি, গরমকালে পিচ জমতে সময় লাগে। কিন্তু এই কনকনে ঠান্ডায় পিচ জমতে কেন এতো সময় লাগছে? অভিযোগ, গ্রামবাসীরা প্রতিবাদ করায় স্থানীয় তৃণমূল নেতা গৌতম পাত্র তাঁর দলবল নিয়ে এলাকায় হুমকি দিচ্ছেন।

তৃণমূল ব্লক সভাপতি তথা গোঘাট-১ পঞ্চায়েত সমিতির সভাপতি বিজয় রায় অবশ্য এই হুমকির অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেন, “শীতের সময় গ্রাম বাংলায় পিচের কাজ করার যোগ্য পরিবেশ পাওয়া যায় না। জেলা পরিষদের সঙ্গে আমরা ওই বিষয়ে কথা বলেছি। ঠিকাদারের সঙ্গেও কথা বলে নতুন করে কাজটা করা যায় কি না তা দেখছি। তবে ওই সমস্যা আবহাওয়ার কারণেই এইটা বলতে পারি। বিরোধীরা অনেক কিছুই বলবে। বিরোধিতা করা তাঁদের কাজ তাই তাঁরা বিরোধিতা করছে”। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর