নেতাজির

ব্যুরো নিউজ, ২৫ জানুয়ারি: নেতাজির মূর্তি ভেঙে শৌচাগার তৈরি করাতে ক্ষুব্ধ হাইকোর্ট

বাঙালির ‘বীর সন্তান’ রুপে সকলের কাছে পরিচিত নেতাজি সুভাষচন্দ্র বোস। অভিযোগ, সেই বীর সন্তানের মূর্তি ভেঙে খাস কলকাতাতেই নির্মাণ করা হচ্ছে শৌচাগার! সম্প্রতি এই অভিযোগ নিয়ে কলকাতা হাইকোর্টে মামলাও হয়েছে। সেই মামলায় ওই এলাকা পরিদর্শন করে কলকাতা পুরসভাকে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতি টি. এস. শিবজ্ঞানম ও বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ।

পুলিশের উপর ক্ষোভ প্রকাশ বিজেপি নেতার

আদালত সূত্রে খবর, শ্রদ্ধানন্দ পার্কের কাছে একটি গলিতে নেতাজির মূর্তি ছিল। অভিযোগ, সেই মূর্তি ভেঙে ফেলা হয়েছে ও সেখানে শৌচাগার তৈরি হচ্ছে। নেতাজির মূর্তি ভেঙে শৌচালয় নির্মাণ শুনে চমকে ওঠেন বিচারপতিরা। এমনটাও কি সম্ভব!‌ বিস্ময় প্রকাশ করেন তাঁরা। তারপরই কড়া নির্দেশ দেন। এই মামলার আবেদনকারী সুশীলকুমার সিংহের আইনজীবী মনোজিৎ ভট্টাচার্য ও সুমিত্রা ভট্টাচার্য নিয়োগী দাবি করেন, বিষয়টি নিয়ে মেয়রকে লিখিত অভিযোগ জানানোর পরেও কোন সুরাহা হয়নি।

সব শুনে ডিভিশন বেঞ্চ নির্দেশ দেন, ওই এলাকা পরিদর্শনের জন্য পুরসভাকে অবিলম্বে এক অফিসারকে নিয়োগ করতে হবে ও অভিযোগের সত্যতা যাচাই করে দু সপ্তাহের মধ্যে আইন অনুযায়ী ব্যবস্থা করতে হবে। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর