নেতাজির

ব্যুরো নিউজ, ২৪ জানুয়ারি: নেতাজির ভাবনাকে ঘিরেই চলছে সঙ্ঘ: মোহন ভাগবত 

মঙ্গলবার কলকাতায় নেতাজির জন্মদিবস উপলক্ষে উপস্থিত ছিলেন সঙ্ঘ প্রধান মোহন ভাগবত। রাম মন্দিরের উদ্বোধন হওয়ার পরের দিন অর্থাৎ মঙ্গলবার তিনি কলকাতা পৌঁছান। কলকাতায় এসে তিনি নেতাজি সুভাষচন্দ্র বসুর বন্দনায় মুখর হয়ে ‘হে মহাপ্রাণ লহ প্রণাম’ কর্মসূচীতে যোগ দেন।

ভজাকে ইডির জিজ্ঞাসাবাদ

তিনি এদিন দাবি করেন, নেতাজির চিন্তাধারা ও সঙ্ঘের চিন্তাধারার মধ্যে কোন পার্থক্য নেই। সুভাষের কর্ম, ত্যাগ, দেশের প্রতি প্রেম ও তাঁর জীবন আদর্শের অনুপ্রেরণা নিয়ে সবাইকে চলতে বলেন তিনি। তাঁর মন্তব্য, নেতাজি যে প্রেরনা সাধারণ মানুষের মধ্যে জুগিয়েছিলেন, তার প্রবাহ আজও অব্যাহত। সঙ্ঘ সেই প্রেরণাতেই কাজ করছে। সঙ্ঘের স্বয়ংসেবকেরা কেবলমাত্র শরীর, বুদ্ধি ও মন তৈরির জন্য শাখায় যায় না, তারা দেশের জন্য নিজেকে প্রস্তুত করতে যায়”।

তিনি আরও বলেন, দেশ গড়ার জন্য নেতাজি যে স্বপ্ন দেখেছিলেন তা আজও অধরা রয়েছে। তা পূরণ করার দায়িত্ব আমাদের। নেতাজির মন্ত্র ছিল, আমার অহঙ্কার, আমার স্বার্থ, আমার কল্যান নয়। দেশের কল্যানেই আমার কল্যান। তাঁর বৈশিষ্ট্য ছিল তাঁর উগ্র দেশভক্তি। সুভাষের জীবন বিবেকানন্দের দ্বারা প্রভাবিত হয়েছিলো বলেও তিনি উল্লেখ করেন। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর