ব্যুরো নিউজ, ০৪ জানুয়ারি: নিলামে দাউদের পৈতৃক সম্পত্তি

আগামী ৫ জানুয়ারি নিলামে উঠতে চলেছে দাউদ ইব্রাহিমের মহারাষ্ট্রের পৈতৃক সম্পত্তি। আবার নতুন করে ৪ টি সম্পত্তি নিলামে উঠবে। এর আগে ২০১৭- ২০২০ এর মধ্যে অর্থাৎ নরেন্দ্র মোদী সরকার ক্ষমতায় আসার সঙ্গে সঙ্গেই দেশবিরোধী সন্ত্রাসবাদী দাউদ ইব্রাহিমের মোট ১৭ টি সম্পত্তি নিলাম করা হয়েছিলো ভারত সরকারের তরফে। সেই নিলামে ৩০০ কোটি টাকা এসেছিলো সরকারের কাছে। এবারে নিলামে ওঠা এই সম্পত্তির মধ্যে দাউদের মহারাষ্ট্রের রত্নাগিরির খেদে মুম্বাক গ্রামের আদি পৈতৃক বাড়ি ছাড়াও রয়েছে গ্রামের কৃষি জমি সহ মোট ৪ টি প্লট। সেই প্লটের সরকারি মূল্য ১৯.২ লক্ষ টাকা। সবচেয়ে ছোট সম্পত্তিটির রিসার্ভ মূল্য করা হয়েছে ১৫,৪৪০ টাকা। আগামিকাল দুপুর ২- ৩ টের মধ্যে অনুষ্ঠিত হবে এই নিলাম প্রক্রিয়া। জানা গিয়েছে, এই সংক্রান্ত বেশ কিছু দরপত্র ইতিমধ্যেই গৃহীত হয়েছে। 

অবশেষে ‘কালীঘাটের কাকু’র কণ্ঠস্বর সংগ্রহে সফল ইডি

দাউদ ইব্রাহিম ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে চোরাচালান ও এনডিপিএস (নার্কোটিক ড্রাগস অ্যান্ড সাইকোট্রপিক সাবস্টেন্সেস) আইনের মামলাগুলির জন্য এই সম্পত্তিগুলি SAFEMA উপযুক্ত কর্তৃপক্ষ দ্বারা সংযুক্ত করা হয়েছিল।
"দাউদ ইব্রাহিম কাসকারের মা আমিনা বি-র চারটি সম্পত্তি শুক্রবার ভারত সরকার দ্বারা নিলামে তোলা হচ্ছে৷ আগের নিলামে, SAFEMA ২০১৭ সালে হোটেল রৌনক আফরোজ, শবনম গেস্ট হাউস ও ভেন্ডি বাজারের কাছে দামারওয়ালা বিল্ডিংয়ের ছয়টি কক্ষ সহ দাউদের সম্পত্তিগুলি সফলভাবে নিলাম করেছিল। এই নিলামে তাঁরা মোট 11 কোটি টাকা পেয়েছিল। ২০২০ সালে, SAFEMA দাউদের আরও ছয়টি সম্পত্তি নিলাম করে মোট ২২.৭৯ লাখ টাকা আদায় করে।


পূর্ববর্তী প্রতিবেদনে ইঙ্গিত দেওয়া হয়েছিল যে দাউদ ইব্রাহিম হলেন একজন কুখ্যাত আন্ডারওয়ার্ল্ড ব্যক্তিত্ব। তিনি অসুস্থ ছিলেন ও হাসপাতালে ভর্তি ছিলেন। রিপোর্ট করা হয়েছে একটি গুরুতর অবস্থায়। যদিও খবরটির সত্যতা যাচাই করা হয়নি। মুম্বাইতে বসবাসকারী তার গ্যাংয়ের কিছু প্রাক্তন সহযোগী দাবি করেছেন যে দাউদ উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস ও অন্যান্য অসুস্থতায় ভুগছিলেন। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর