কমিশনে

ব্যুরো নিউজ, ১৫ জানুয়ারি: নির্বাচন কমিশনের নির্দেশ ছাড়াই আসন্ন লোকসভার সম্ভাব্য তারিখ ঘোষণা

চলতি বছরেই লোকসভা নির্বাচন। বীরভূম থেকে ঘোষিত হলো সেই নির্বাচনের দিন ও তারিখ। জানা গিয়েছে, ১০ এপ্রিল থেকে ১৫ মে পর্যন্ত ৮ দফায় হবে ভোট। তবে নির্বাচনের এই দিনক্ষন কিন্তু জাতীয় নির্বাচন কমিশন ঘোষণা করেনি। তবে করেছে কে? আসন্ন লোকসভা নির্বাচনের এই তারিখ ঘোষণা করেছেন বিজেপি নেতা সুজিত দাস। বিরোধীদের মন্তব্য, বিজেপি নেতার এই মন্তব্য কিন্তু জাতীয় নির্বাচন কমিশনকে কাঠগড়ায় দাড় করিয়েছে।

ট্রাফিক নিয়ন্ত্রণে AI-চালিত অ্যাপ চালু বেঙ্গালুরু পুলিশের

শনিবার সিউড়ির জেলা বিজেপির কার্যালয়ে লোকসভা নির্বাচনকে সামনে রেখে একটি বৈঠকের আয়োজন করা হয়। আর সেখানেই বিজেপি নেতা সুজিত দাস কর্মীদের উদ্দেশ্যে বলেন,’আমি যতটুকু খবর পেয়েছি আগামী ১০ই এপ্রিল থেকে ১৫ই মের মধ্যে লোকসভা নির্বাচন হবে। মোট ৮ দফায় এই নির্বাচন হবে। প্রতিটি দফার নির্বাচনে রাজ্যের একাধিক লোকসভা কেন্দ্রের নির্বাচনের দিন থাকবে । তবে দু একদিনের হেরফেরও হতে পারে।

 

অর্থাৎ নির্বাচন কমিশনের আগেই একপ্রকার নির্বাচনের দিন ঘোষণা করে দিলেন বিজেপি নেতা। আর তাই নিয়েই রাজনৈতিক মহলে শুরু হয়েছে চাপানউতর। মূলত এই ঘটনাকে হাতিয়ার করেই তৃণমূল বলছে, “কেন্দ্রীয় নির্বাচন কমিশন যে বিজেপির সঙ্গে আতাত করেই ভোট করে তা আবারও প্রমাণিত হলো”। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর