নিয়োগ

ব্যুরো নিউজ, ২৫ জানুয়ারি: নিয়োগকাণ্ডে দেবরাজ ও বাপ্পাদিত্যকে সিবিআই- য়ের তলব 

নিয়োগ দুর্নীতি কাণ্ডে বুধবার সঙ্গীত শিল্পী অদিতি মুন্সীর স্বামী তথা বিধাননগর পুরসভার তৃণমূল কাউন্সিলর দেবরাজ চক্রবর্তী ও কলকাতা পুরসভার ১০১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর বাপ্পাদিত্য দাশগুপ্তকে তলব করে সিবিআই। বৃহস্পতিবার ওই দুই তৃণমূল নেতাকে কলকাতার সিবিআই দফতর নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই নির্দেশ মতোই এদিন নির্ধারিত সময়ের আগেই নিজাম প্যালেসে পৌঁছে যান দেবরাজ চক্রবর্তী। দফতরে প্রবেশ করার আগে কেন্দ্রীয় সংস্থার বিরুদ্ধে তিনি ক্ষোভ প্রকাশ করেন । দেবরাজ জানিয়েছেন, বুধবার বিকেলেই তার বাড়িতে গিয়ে নোটিশ দিয়ে, বৃহস্পতিবার সকাল ১১ টায় হাজিরা দিতে বলা হয় তাকে। দেবরাজ বলেন, “২৪ ঘণ্টার কম সময় দেওয়া হয়েছে। এটাই খারাপ লাগে। আমাদের অনেক কাজ থাকে, সেগুলো ফেলে আসতে হয়”। তদন্তের কাজে সম্পূর্ণ সহযোগিতা করবেন বলে জানিয়েছেন তিনি। বাপ্পাদিত্যও জানান, তিনিও তদন্তে সহযোগিতা করবেন।

নিয়োগ সংক্রান্ত মামলায় SSC- কে বিঁধল হাইকোর্ট

উল্লেখ্য, শিক্ষক নিয়োগ দুর্নীতিতে যুক্ত থাকার অভিযোগে এই দুই কাউন্সিলরের বাড়িতেই তল্লাশি চালিয়েছিল সিবিআই। উদ্ধার হওয়া নথির বিষয়ে তাদের এদিন জিজ্ঞাসাবাদ করা হবে বলে সূত্রের খবর। গতবছরের নভেম্বর মাসে দেবরাজের দুটি বাড়িতে তল্লাশি চালিয়েছিল সিবিআই। বাড়ির দোতলায় অদিতি মুন্সীর স্টুডিওতেও তল্লাশি চালানো হয়েছিল। দেবরাজ জানিয়েছিলেন, তার বাড়ি থেকে ব্যাঙ্কের ডিটেইলস, তার সংস্থা সংক্রান্ত সব তথ্য নিয়ে গিয়েছিল সিবিআই। সিবিআই সূত্রে খবর, তল্লাশি চালিয়ে দেবরাজের কাছ থেকে টেটের কয়েকটি মার্কশিট ও বদলির আবেদনপত্র বাজেয়াপ্ত করে সিবিআই। ওই একই দিনে বাপ্পাদিত্যের বাড়িতে তল্লাশি চালিয়েও চাকরি সংক্রান্ত নথি পাওয়া গিয়েছিল বলে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর।

জানা গিয়েছে, কলকাতা হাই কোর্টের শিক্ষক নিয়োগ দুর্নীতি সংক্রান্ত যে রিপোর্ট সিবিআই জমা দিয়েছে, তাতে দেবরাজ ও বাপ্পাদিত্যের নাম রয়েছে। বিচারপতি অমৃতা সিংহের বেঞ্চে জমা পড়া ওই রিপোর্টে দুই তৃণমূল নেতাকে নিয়োগ দুর্নীতির ‘এজেন্ট’ হিসাবে উল্লেখ করা হয়েছে বলেও সিবিআই সূত্রে খবর। দেবরাজ ও বাপ্পাদিত্যের ঠিকানায় তল্লাশি চালিয়ে যে নথি উদ্ধার করা হয়েছিল, তা খতিয়ে দেখা হচ্ছে বলেও আদালতে জানিয়েছিল সিবিআই। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, দুই তৃণমূল নেতার ঠিকানা থেকে পাওয়া নথি বিশ্লেষণ করার পরেই দুই তৃণমূল কাউন্সিলরকে বৃহস্পতিবার তলব করা হয়েছে। ওই নথি ধরে তাঁদের জিজ্ঞাসাবাদ করা হতে পারে বলেও সিবিআই সূত্রে খবর। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর