নার্সিং

ব্যুরো নিউজ, ২৭ অক্টোবর: নার্সিং ভর্তি মামলা অস্বস্তি বাড়াল রাজ্যের 

নার্সিং ভর্তি মামলায় এবার অস্বস্তি বাড়ল রাজ্যের। বিএসসি, এমএসসি ও নার্সিংয়ে ভর্তি সংক্রান্ত মামলায় আদালত নির্দেশ দিয়েছে, আপাতত নতুন করে কোনও কাউন্সেলিং করা যাবে না। ভর্তির পরও কীভাবে নতুন করে শূন্যপদ তৈরি হল, শুনানি চলাকালীন বিচারপতি তীর্থঙ্কর ঘোষ এই প্রশ্ন করেন রাজ্যের আইনজীবীর কাছে। তিনি ডেপুটি ডিরেক্টর অব হেলথ- কে নির্দেশ দেন, আপাতত ৩০ অক্টোবর পর্যন্ত নিয়োগ প্রক্রিয়া বন্ধ রাখতে হবে। আগে আদালতে হলফনামা দিয়ে জানাতে হবে তাদের বক্তব্য। তারপর হাইকোর্ট অনুমতি দিলে তবেই ফের শুরু করা যাবে কাউন্সেলিং। শূন্যপদ তৈরির ব্যাপারে মূলত বিস্তারিত তথ্য দিয়ে হলফনামা দিতে বলা হয়েছে। বিএসসিতে ৫৭ ও এমএসসিতে ৫২ টি নতুন শূন্যপদ তৈরি হয়েছে। মেধার ভিত্তিতে যাঁরা তালিকায় আগে ছিলেন, তাঁদের বিষয়ে স্বাস্থ্য দফতর কী সিদ্ধান্ত নিচ্ছে সেটাও জানাতে হবে আদালতকে।

মামলাকারীদের বক্তব্য, প্রথমে শূন্যপদ না থাকার কারণে মেধা তালিকায় এগিয়ে থেকেও অন্য জায়গায় পড়তে যেতে হল। অথচ কয়েকদিনের মধ্যেই নতুন করে শূন্যপদ তৈরি হয়ে গেল। তাতে মেধা তালিকায় পিছনে নাম থাকারা কাছাকাছি পড়ার সুযোগ পাচ্ছে, এখানেই তাদের আপত্তি।

সংগ্রামী যৌথ মঞ্চে রুদ্রনীল ঘোষ | কার্নিভাল প্রসঙ্গে মুখ্যমন্ত্রীকে কটাক্ষ

বৃহস্পতিবার এই মামলার শুনানি চলাকালীন রাজ্যের আইনজীবী জানান, ৩০ অক্টোবর পর্যন্ত ছুটির কারণে তাঁদের পক্ষে রিপোর্ট জমা দেওয়া সম্ভব নয়। এরপরই আদালত নির্দেশ দেয়, ১ নভেম্বরের মধ্যে রিপোর্ট তৈরি করে কোর্টে জমা দিতে হবে। ২ নভেম্বর ফের এই মামলার শুনানি হবে।

জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা দিয়ে পাশ করেছিলেন এরকম প্রার্থীদের কাউন্সেলিং হয় জুন মাসে। মামলাকারীদের অভিযোগ, কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলার প্রার্থীদের বীরভূম, বাঁকুড়া এমনকী উত্তরবঙ্গে পাঠানো হয়। কারণ হিসাবে শূন্যপদ না থাকার বিষয়টি উল্লেখ করা হয়। অথচ গত ৫ অক্টোবর স্বাস্থ্য দফতর শূন্যপদ সংক্রান্ত নতুন একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে। এতে বলা হয় আবারও কাউন্সেলিং হবে। তবে যারা জুন মাসে কাউন্সেলিংয়ে বসেছিলেন, তাঁরা এবার আর নতুন করে বসতে পারবেন না। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর