হবে

ব্যুরো নিউজ, ৩ জানুয়ারি: দেশ- বিদেশের জলে হবে রামলালার অভিষেক

ভারতে মিশে গিয়েছে পাকিস্থান। আর শুধু পাকিস্থানই নয়। জানা গিয়েছে, অযোধ্যায় রামলালার পুজোর জন্য মুঘল শাসক বাবরের জন্মস্থান উজবেকিস্তান থেকেও জল আনা হয়েছে। হ্যাঁ, পাকিস্তান, চিন, দুবাই ও অ্যান্টার্কটিকার জল দিয়েও শ্রী রামকে পবিত্র করা হবে। অযোধ্যা মন্দিরের জন্য রামলালার মূর্তি চূড়ান্ত করা হয়ে গিয়েছে। তবে সেটি ১৭ তারিখে প্রকাশ করা হবে। একই দিনে শহর ভ্রমণের কর্মসূচিও রয়েছে। বর্তমানে সারাদেশে ২২ জানুয়ারী ২০২৪-এ রামলালার প্রাণ-প্রতিষ্ঠা কর্মসূচির কথা চলছে।

চলতি বছরের এপ্রিল মাসে, দিল্লির প্রাক্তন বিজেপি বিধায়ক বিজয় জলি ১৫৫টি দেশ থেকে আনা পবিত্র জল নিয়ে কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করির সঙ্গে দেখা করেছিলেন। এরপর ছবিগুলোও সামনে এসেছে। গড়করি বলেছিলেন যে এটি ঐতিহাসিক ঘটনা। আপনি যদি কলসের দিকে ভালভাবে লক্ষ্য করেন তবে আপনি চিন, লাওস, লাটভিয়া, মায়ানমার, মঙ্গোলিয়া, সাইবেরিয়া, দক্ষিণ কোরিয়া ইত্যাদি দেশের নামের স্টিকার দেখতে পাবেন তার মধ্যে।

তদন্তে মানিকের বিরুদ্ধে মিলেছে নতুন তথ্য: ইডি

বিজেপি বিধায়ক দাবি করেছেন, মোট ১৫৬টি দেশের জল সংগ্রহে সব ধর্মের মানুষ সহযোগিতা করেছে। হিন্দুরা সৌদি আরব থেকে জল পাঠিয়েছে। আর মুসলিম নারীরা জল পাঠিয়েছে ইরান থেকে। তাজ মহম্মদ কাজাখস্তানের প্রধান নদী থেকে জল পাঠান। শিখ ভাইদের সহায়তায় কেনিয়া থেকে জল সংগ্রহ করা হয়। সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করে সিন্ধিরা পাকিস্তান থেকে অযোধ্যায় জল পাঠিয়েছে।

বিজয় জলি আরও জানান, কয়েকদিন আগে বিশ্ব হিন্দু পরিষদের পৃষ্ঠপোষক বোর্ডের সদস্য দীনেশ চন্দ্রের হাতে জল ভর্তি একটি বড় কলস হস্তান্তর করা হয়েছিল। এই জলই ব্যবহার করা হবে রামলালার প্রাণ প্রতিষ্ঠার অনুষ্ঠানে। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর