দেশ

ব্যুরো নিউজ, ৩০ ডিসেম্বর: দেশবন্ধু পার্কে আয়োজিত কালারিপায়াত্তু ওয়ার্কশপ

 

দেশবন্ধু পার্কে কেরালার শিক্ষক দ্বারা আয়োজিত হলো কালারিপায়াত্তু ওয়ার্কশপ। এটি আয়োজিত হয়েছে নব মিতালীর সব পেয়েছি আসরে। উল্লেখ্য, কেরালার গুরুকাল রঞ্জন মুল্লারাত কালারিপায়াত্তু এই ওয়ার্কশপ করিয়েছেন। গুরুকাল পরেশ কুমার মিশ্র ২০১২ সাল থেকে রাজ্যের ছাত্র-ছাত্রীদের কালারিপায়াত্তু শিক্ষা দিতে শুরু করেন।কালারিপায়াত্তু হলো ভারতীয় মার্শাল আর্ট যা দক্ষিণি রাজ্য কেরালা থেকে এসেছে। এটি একটি পুরাতন যুদ্ধ বিষয়ক খেলা।

কলকাতায় বিদ্যুৎপৃষ্ঠ হয়ে যুবকের মৃত্যু

আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অ্যাডভোকেট সোমেন পুন্থা, গুরুকাল রঞ্জন মুল্লারাত, জাতীয় খেলায় গোল্ড মেডেলিস্ট অ্যাডভাইথ পি , সিটি কেবল ডিরেক্টর তিনকরি দত্ত, দেবাশীষ সেন, রাজীব জয়সওয়াল, অশোক নায়ার ও সব্যসাচী চৌধুরী সহ আরো অনেক বিশিষ্ট ব্যক্তিগন।

 

২০১২ সালে প্রথমবার গুরুকাল পরেশ কুমার মিশ্র তাদের টিচারদের নিয়ে কেরালে প্রশিক্ষন নিতে গিয়েছিলেন। প্রতি বছরই শিক্ষকেরা কেরলে কালারিপায়াত্তুর ট্রেনিং নিতে যান তাদের টিম নিয়ে। কেরালার গুরুকালের থেকে প্রশিক্ষন গ্রহণ করেন তাঁরা ও রাজ্যের বাচ্চাদের কালারিপায়াত্তুর উপযুক্ত প্রশিক্ষন দিয়ে তৈরি করেন। খেলোয়াড়দের জাতীয় স্তরে অংশগ্রহণ করানো হয়।

 

গুরুকাল পরেশ কুমার মিশ্র ও তাঁর ছাত্র -ছাত্রীরা জাতীয় স্তরের খেলায় অংশগ্রহণ করে কবিতা ও প্রিয়াংশু গোল্ড মেডেলের খেতাব জিতে নেন এই উৎসবের মারফৎ। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর