দুর্নীতি

ব্যুরো নিউজ, ২৯ ডিসেম্বর: দুর্নীতির ভারে ভেঙে পড়ল অঙ্গনওয়াড়ি কেন্দ্র!

ধসে পড়ল আইসিডিএস কেন্দ্রের ছাদ। ধসে পড়ল বাঁকুড়ার তালডাংরা ব্লকের ময়রা গ্রামের আইসিডিএস কেন্দ্রের ছাদ। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বছর চারেক আগেই ওই আইসিডিএস কেন্দ্রটি তৈরি করা হয়েছিল। চার বছরের মাথায় বিপত্তি।

২৪-এ সব থেকে বড় বইমেলা | কলকাতা বইমেলায় চমক

তৈরির চার বছরের মাথায় ধসে পড়ল আইসিডিএস কেন্দ্রের ছাদ। দূর্নীতি আর কাটমানির অভিযোগ প্রথম থেকেই ছিল, আইসিডিএস কেন্দ্রটি তৈরির সময়েই নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ ওঠে। এমনকি ওই আইসিডিএস ভবনে শিশুদের পাঠাতে পর্যন্ত অস্বীকার করেছিলেন স্থানীয় অভিভাবকরা। এবার সেই অভিযোগেই সরব হয়েছে বিরোধীরা।

বাঁকুড়ার তালডাংরা ব্লকের ময়রা গ্রাম সম্পূর্ণ আদিবাসী অধ্যুষিত। দীর্ঘদিন ধরেই এই গ্রামে একটি আইসিডিএস কেন্দ্র চলে আসছে। স্থানীয়দের দীর্ঘদিনের দাবী মেনে আইসিডিএস কেন্দ্রের নিজস্ব ভবন তৈরির উদ্যোগ নেওয়া হয়। একটি পাকা ভবন তৈরি করা হয়। কিন্তু ভবনটি তৈরির সময়েই নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ তোলেন স্থানীয়রা। কিন্তু সে সময় প্রশাসন স্থানীয় বাসিন্দাদের সে অভিযোগে কান দেয়নি বলে অভিযোগ।

তবে নিম্নমানের সামগ্রী দিয়ে তৈরি ওই ভবন যে কোনওদিন ধসে পড়ে দুর্ঘটনা ঘটতে পারে এই আশঙ্কায় ভবনটিতে শিশুদের পাঠাতে অস্বীকার করেন স্থানীয় অভিভাবকরা। ফলে নব নির্মীত ওই ভবনে ওই আইসিডিএস কেন্দ্র চালুই করা যায়নি। নির্মাণের চার বছরের মাথায় স্থানীয়দের আশঙ্কাই সত্যি হল। এই ঘটনায় কেউ হতাহত হয়নি।

ঘটনায় বিজেপির দাবি, শাসকদলের নেতাদের সঙ্গে প্রশাসনিক আধিকারিকদের একাংশ কাটমানি ও আর দুর্নীতিতে যুক্ত থাকাতেই এমন ঘটনা ঘটল। তবে বিজেপির দাবি নস্যাৎ করেছে তৃণমূল স্থানীয় নেতৃত্ব। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর