আজ

ব্যুরো নিউজ, ২৯ নভেম্বর: দুয়ারে নিম্নচাপ| কবে পড়বে শীত? 

সামান্য শীত পরতে না পরতেই ফের বাতাসে ঘনীভূত নিম্নচাপ। এই নিম্নচাপ শক্তি বাড়িয়ে ঘূর্ণিঝড়ের রূপ নিতে পারে বলে মনে করছে হাওয়া অফিস। আসন্ন এই ঘূর্ণিঝড়ের নাম ‘মিগজাউম’। এই নামকরন করেছে মায়ানমার। তবে এই ঘূর্ণিঝড়ের প্রভাব সরাসরি এ রাজ্যে পড়ার কোন সম্ভাবনা নেই। তবে, এই ঘূর্ণিঝড় আসার ফলে কমতে পারে শীত। আজ সকাল থেকেই কলকাতার আকাশ মেঘাচ্ছন্ন। সামান্য গরমের ভাবও লক্ষ্য করা যাচ্ছে। তবে রাতের দিকে হালকা ঠাণ্ডা অনুভূত হচ্ছে।

দার্জিলিঙে পর্যটক কর

দঃ বঙ্গের জেলা কলকাতার পাশাপাশি আজ হাওড়া, হুগলী, উঃ ২৪ পরগনা, দঃ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, মুর্শিদাবাদ, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূমে বৃষ্টিপাতের কোন সম্ভাবনা নেই। ফলে আবহাওয়া যথেষ্ট শুষ্ক থাকবে। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৮.৯ ডিগ্রী সেলসিয়াস, ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২০.৭ ডিগ্রী সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রী বেশি। বাতাসে জলীয় বাষ্পে আদ্রতার পরিমান সর্বাধিক ৯৩ শতাংশ ও সর্বনিম্ন ৪৩ শতাংশ।

আজ দঃ বঙ্গের পাশাপাশি উঃ বঙ্গের দার্জিলিং, আলিপুরদুয়ার, কালিম্পং, জলপাইগুড়ি, উঃ দিনাজপুর, দঃ দিনাজপুর ও মালদায় বৃষ্টিপাতের কোন সম্ভাবনা নেই। ফলে আবহাওয়া শুষ্ক থাকবে ওই জেলাগুলির। ইভিএম নিউজ  

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর