রামলালার

ব্যুরো নিউজ, ২২ জানুয়ারি: দীর্ঘ অপেক্ষার অবসান | অযোধ্যায় সম্পন্ন রামলালার প্রাণ প্রতিষ্ঠা 

দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে অযোধ্যায় রাম মন্দিরের গর্ভগৃহে রামলালার প্রাণ প্রতিষ্ঠা সম্পন্ন হলো। দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজের হাতে রামলালার প্রাণ প্রতিষ্ঠা করলেন। তিনি মন্দির উদ্বোধন ও রামলালার বিগ্রহে ‘প্রাণপ্রতিষ্ঠা’র উদ্দেশ্যে বেলা ১২:০৫ মিনিট নাগাদ অযোধ্যায় পৌঁছান। তিনিই ছিলেন অনুষ্ঠানের ‘প্রধান যজমান’। তাঁর সঙ্গে গর্ভগৃহে ছিলেন মোহন ভাগবত, যোগী আদিত্যনাথ ও অন্যান্যরা। মন্দির চত্বরে ১১ দিনের উপবাস ভঙ্গ করেন প্রধানমন্ত্রী।

রাম মন্দির উদ্বোধনের দিন কেমন থাকবে আপনার রাশিফল? জেনে নিন

হাতে পদ্মফুল নিয়ে পুজো করতে দেখা গিয়েছে প্রধানমন্ত্রীকে। পুজো শেষে চোখ খুলে দেওয়া হয় রামলালার। হেলিকপ্টার থেকে ফুল ছড়িয়ে দেওয়া হয় অযোধ্যা নগরীতে। এরপর পঞ্চপ্রদীপে রামলালার আরতি সম্পন্ন করেন প্রধানমন্ত্রী মোদী। হয়ে যায় ‘প্রাণপ্রতিষ্ঠা’। শঙ্খ-ঘণ্টাধ্বনিতে মুখরিত হয়ে ওঠে গোটা অযোধ্যা চত্বর। এরপর রামলালার বিগ্রহের সামনে সাষ্টাঙ্গে প্রণাম করেন প্রধানমন্ত্রী।

পুজো শেষে অযোধ্যার রামমন্দির থেকে জনসভার জন্য বেরিয়ে আসেন তিনি। করমর্দন সহযোগে মন্দির চত্বরে উপস্থিত অতিথিদের স্বাগত জানান তিনি। সেখানেই শুরু হয় জনসভা। সেখানে শুধু রাজনৈতিক ব্যাক্তিত্ত্বই নয়। উপস্থিত রয়েছেন বলিউডের তারকা থেকে শুরু করে ক্রীড়া জগতের বহু তারকা। রয়েছেন কঙ্গনা রানাউত, রনবির কাপুর, আলিয়া ভট্ট, রোহিত শেঠি, অমিতাভ বচ্চন সহ সস্ত্রীক ক্রিকেট তারকা সচিন তেন্ডুলকর ও ব্যাডমিন্টন তারকা সাইনা নেহওয়াল।

এছাড়াও উপস্থিত রয়েছেন মুকেশ অম্বানী ও নীতা অম্বানী। চলছে সনু নিগম ও অনুরাধা পাড়োয়ালের ভজন। একদিকে যখন অযোধ্যায় রাম লালার প্রাণ প্রতিষ্ঠার অনুষ্ঠান চলছে ঠিক সেই সময় অন্যদিকে কলকাতায় মিছিল করছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। শ্যামবাজার থেকে সেন্ট্রাল অ্যাভিনিউয়ের রামমন্দির পর্যন্ত মিছিল করেন তিনি। বলেন, “সারা বাংলায় ‘জয় শ্রীরাম’ স্লোগান উঠছে। যদি লজ্জা থাকে, মমতা বন্দ্যোপাধ্যায় বিকেলে বাড়ি থেকে বেরোবেন না”। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর