টোপে

ব্যুরো নিউজ, ২১ ডিসেম্বর: টোপে পা হালুমের!

গত কয়েক মাস ধরেই আতঙ্কিত স্থানীয়রা। গা ছমছম কি হয় কি হয়! আর এই আতঙ্কে একেবারে দোর টেনেছে সকলে।

১৯ ঘণ্টায় ৭১ লক্ষ টাকা উদ্ধার 

এলাকায় ঘুরছে চিতা। আর তাতেই ভয়ে গলা শুকিয়ে একেবারে কাঠ! এমনকি আতঙ্কে গৃহবন্দি থাকেন বনকর্মীরাও। জানা যায়, মাঝেমধ্যেই খাবারের খোঁজে লোকালয়ে ঢুকে পড়ছিল চিতাবাঘ। ইদানীং তা বৃদ্ধি পায়। আর তাতেই ঘুম উড়েছে সকলের।

বুধবার মাঝ রাত থেকেই গর্জন শুনতে পাচ্ছিলেন চা বাগানের শ্রমিকরা। কিন্তু রাত- বিরেতে সাহস করে কেই বা যেচেপড়ে বাঘের শিকার হতে যাবে? চিতা দর্শনে অপেক্ষা করতে হবে ভোর পর্যন্ত। আর ভোর হতেই বাগানের পথ ধরেন শ্রমিকরা। গিয়ে দেখে চা গাছের ফাঁকে রয়েছে বিশাল খাঁচা। আর তাতেই আটকা পড়ে হুঙ্কার দিচ্ছেন স্বয়ং বাঘ মামা। কেন তাঁকে ‘অবান্তর’ খাঁচায় বন্দী করা হল? তা জানতেই যেনও গর্জন করে চলেছেন। কিন্তু তাঁর সেই প্রশ্নের উত্তর দেয় কে!

ইতিমধ্যেই খাঁচায় বন্দী বাখের গল্প রটে গিয়েছে এলাকায়। আর বাঘ দেখতে ভিড় জমিয়েছে এলাকার মানুষ। খবর দেওয়া গিয়েছে বনদফতরের কাছেও। প্রথমে চিতাটিকে উদ্ধার করে তার শারীরিক পরীক্ষা করা হবে। এরপর বনের বাঘকে ছেড়ে দেওয়া জঙ্গলের ভিতরে গিয়ে ছেড়ে দেওয়া হবে বলেই জানা গিয়েছে। তবে এখন চনমনে মেজাজে স্থানীয়রা। বাঘের ভয়তো কেটেছে। উপরি পাওনা হিসাবে মিলেছে আস্ত বাঘের দর্শন। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর