জাফিকুলের

ব্যুরো নিউজ, ২ ডিসেম্বর: জাফিকুলের উত্থান রকেটের গতিতে 

সামান্য টেলিফোনের বুথ চালানো জাফিকুলের উত্থান ঘটেছিলো উল্কার গতিতে। এতকাল জানা ছিল না। এবার সবই প্রকাশ্যে এলো ইডির হানায়। মুর্শিদাবাদের ডোমকলের বিধায়ক জাফিকুল ইসলাম। বৃহস্পতিবার সেখানে ইডি হানা দিয়ে উদ্ধার করে প্রায় ২৪ লক্ষ টাকা ও প্রায় ১০০ ভরি সোনার গয়না। সঙ্গে বহু সম্পত্তির নথি।

মলয়কে তলব সি বি আই- এর

জানা গিয়েছে, এক সময় একটা সামান্য চাকরির জন্যে দরজায় দরজায় ঘুরছিলেন জাফিকুল। মেলেনি চাকরি। তাই খুলেছিলেন একটা টেলিফোন বুথ। কিন্তু সংসারে টানাটানি চলছিলোই। এর ফলে ব্যাঙ্ক থেকে ঋণ নিয়ে শুরু করেন মুরি ভাজার মেশিনে তৈরি করে মুরি বিক্রি। এর পরেই দ্রুত উন্নতি জাফিকুলের। অতি মধ্যবিত্ত পরিবারের জাফিকুল তিন ভাইয়ের মধ্যে মেজো ভাই। গ্র্যাজুয়েট হওয়ার পরে মুরির ব্যবসায় সাফল্য পেয়ে বাড়ির কাছেই তৈরি করেন বি এড কলেজ। এরপর শুরু তার লক্ষ্মীলাভ। পরে ৭ টি বি এড ও ডি এল এড কলেজের মালিক হন তিনি। রয়েছে একটি পেট্রোল পাম্প, একটি ফার্মাসিস্ট, ও একটি পলিটেকনিক কলেজের মালিকানা।

কংগ্রেস সমর্থক জাফিকুল সক্রিয় রাজনীতি করতেন না। ২০১৫ সালে যোগ দেন তৃনমূল কংগ্রেসে। ২০১৭ সালে নির্বাচিত হন দমদম পুরসভার ১৪ নম্বর ওয়ার্ডের পুরপিতা হিসেবে। চেয়ারম্যান সৌভিক হোসেনকে সরিয়ে জাফিকুলকে করা হয় চেয়ারম্যান। ২০২১ সালে তিনি তৃনমূল বিধায়ক হিসাবে নির্বাচিত হন। বৃহস্পতিবার সাত সকালে আচমকাই তাঁর বাড়ি, অফিস, কলেজে হানা দেয় ইডি। অভিযোগ, নিয়োগ দুর্নীতিতে জরিয়েছে জাফিকুল। তৃনমূল নেতারা এই হানাকে রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত বললেও বিজেপি ও সিপিএম উল্লসিত। তাদের মতে আরও তল্লাশি হলে কেঁচো খুরতে কেউটেও বেরোতে পারে। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর