জাপানে

ব্যুরো নিউজ, ২ জানুয়ারি: জাপানে ফের বিপর্যয়! সাড়ে ৩০০ যাত্রী নিয়ে অন্য বিমানে ধাক্কা

জাপানে একের পর এক বিপর্যয়! ভুমিকম্প, সুনামির পর অগ্নিকাণ্ডে বিধ্বস্ত মধ্য জাপান। এরই মধ্যে আজ টোকিয়োর হানেদা বিমানবন্দরে অবতরণের সময় আগুন লেগে গেল জাপান এয়ারলাইন্সের এক বিমানে।

অবসরশ্রী! যোগ্য প্রার্থীরা পথে, মন্ত্রী-আমলারা রয়েছেন মুখ্যমন্ত্রীর ছায়াতে!

জাপানেরই এক সংবাদ সংস্থার প্রকাশকরা ভিডিয়ো ফুটেজে দেখা গিয়েছে, বিমানটির নীচের অংশে দাউ দাউ করে জ্বলছে আগুন। সেই অবস্থাতেই বিমানটি রানওয়ে ধরে এগিয়ে চলেছে সঠিক জায়গায় থামার জন্য। বিমানটিতে আগুন লাগার কারণ সরকারিভাবে এখনও জানানো না হলেও, একাধিক সংবাদমাধ্যম তাদের প্রতিবেদনে দাবি করেছে, অবতরণের সময় রানওয়েতে দাঁড়িয়ে থাকা জাপানি উপকূলরক্ষী বাহিনীর একটি বিমানের সঙ্গে জাপানি এয়ারলাইন্সের বিমানটির সংঘর্ষ হয়। তা থেকেই আগুন ধরে যায় বিমানটিতে।

যাত্রীবাহী বিমানটিতে যাত্রী এবং ক্রু সদস্য মিলিয়ে মোট ৩৬৭ জন ছিলেন বলে জানা গিয়েছে। বিমানটি রানওয়েতে থামার পর, জ্বলন্ত বিমান থেকে দ্রুত তাঁদের সকলকে নামিয়ে আনা হয়েছে। প্রত্যেক যাত্রীই নিরাপদে আছেন বলে জানিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ।
জাপানি সংবাদমাধ্যমগুলির খবর অনুযায়ী, বিমানটি হোক্কাইডো বিমানবন্দর থেকে আসছিল। অপর একটি ভিডিয়ো ফুটেজে দেখা গিয়েছে, দমকল কর্মীরা জ্বলন্ত বিমানটিতে আগুন নেভানোর কাজ করছেন। তবে, সেই সময় আগুন বিমানটির তলা থেকে সমগ্র বিমানে ছড়িয়ে পড়েছিল।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর