চিকিৎসা

ব্যুরো নিউজ, ১ জানুয়ারি: চিকিৎসা পরিষেবা লাটে! কর্মরত স্বাস্থ্যকর্মীরা মেতেছেন চড়ুইভাতিতে!

ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে আউটডোরের লাইনে। অপর দিকে ইন্ডোরে ভর্তি প্রসূতি। কিন্তু কোথায় চিকিৎসক-নার্স?

পুরীর মন্দিরে পোশাক বিধি | না মানলে জরিমানা

বর্ষ বরনের সেলিব্রেশনে মেতেছে চিকিৎসক থেকে নার্স। স্বাস্থ্যকেন্দ্রের তিনতলার ছাদে চলছে ভুরিভোজের আয়োজন। ক্যাটারিংয়ের কর্মীরা ব্যস্ত রান্নার কাজে। বেলা দেড়’টার পর শুরু হয় খাওয়া-দাওয়া। রীতিমত কব্জি ডুবিয়ে মধ্যাহ্নভোজন সারেন গ্রামীণ হাসপাতালের চিকিৎসক,নার্স,স্বাস্থ্যকর্মীরা। আর এদিকে চিকিৎসকের অপক্ষায় ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে রোগী- সহ তাদের পরিবার। ঘটনার অভিযোগ তুলে ক্ষোভ দেখিয়েছে রোগীর পরিবার।

বর্ষবরণের দিন অন্ডাল ব্লকের খান্দরায় গ্রামীণ হাসপাতালে দেখা গেল এই ছবি। স্বাস্থ্যকেন্দ্রের ইনডোরে ভর্তি রয়েছে প্রসূতি, আউটডোরে চিকিৎসকের অপেক্ষায় দীর্ঘ লাইনে দাঁড়িয়ে রোগীরা। কিন্তু চিকিৎসা পরিষেবা দেবে কে? সকলেইতো ব্যস্ত পিকনিকে।

ঘটনায় আউটডোরে বেশ কিছু রোগী দীর্ঘক্ষণ অপেক্ষার পর হতাশ হয়ে ফিরে গেলেন বাড়ি। আবার কেউ কেউ বা ক্ষোভে ফেটে পরলেন। অভিযোগ উঠল, চিকিৎসক, নার্স,স্বাস্থ্যকর্মীরা নাকি ব্যস্ত রয়েছেন পিকনিকে।

চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের কর্মস্থলে এরকম আচরণের সমালোচনায় সরব হয়েছে পদ্ম শিবির। বিজেপি নেতা ত্রিদীপ চক্রবর্তীর অভিযোগ, রাজ্যে মেলা-খেলার সরকার চলছে। স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়েছে। পরিষেবা বন্ধ রেখে চিকিৎসকদের পিকনিকের ঘটনায় তা আরও একবার প্রমাণ হল বলে জানান তিনি। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর