চালু

ব্যুরো নিউজ, ৩১ ডিসেম্বর: চালু হল দ্বিতীয় অমৃত ভারত এক্সপ্রেস 

দেশের দ্বিতীয় অমৃত ভারত” এক্সপ্রেস পেল পূর্ব বর্ধমান। মালদহ টাউন স্টেশন থেকে চালু হল “অমৃত ভারত” এক্সপ্রেস। ৩৮ ঘন্টায় বর্ধমান থেকে ব্যাঙ্গালোর পৌছবে এই ট্রেন। ঘন্টায় ১৩০ কিলোমিটার গতিবেগে ছুটবে এই ট্রেন।  
রাম মন্দির নিয়ে মোদীর আসল প্ল্যান কি?

সব মিলিয়ে ২২ টি কামরা থাকবে এই অমৃত ভারত এক্সপ্রেস ট্রেনে। যার মধ্যে আটটি সাধারণ কামরা। যাত্রী স্বাচ্ছন্দের আধুনিক সুবিধা থাকছে এই অমৃত ভারত এক্সপ্রেসে। প্রতিটি কোচে সিসিটিভি ক্যামেরা, ডিজিটাল ডিসপ্লে বোর্ড, পর্যাপ্ত চার্জিং পয়েন্ট, আধুনিক শৌচালয়-সহ নানা সুবিধা থাকবে এই ট্রেনে।

৩০ ডিসেম্বর বর্ধমান স্টেশনে উপস্থিত ছিলেন বর্ধমান-দূর্গাপুর লোকসভার সাংসদ, হাওড়া ডিভিশনের ডিআরএম, বিজেপির জেলা সভাপতি অভিজিৎ-সহ অন্যান্য বিজেপি নেতৃত্ব ও রেলের আধিকারিকরা।

দেশের মধ্যে দ্বিতীয় এই অমৃত ভারত এক্সপ্রেস চলছে বর্ধমানের উপর দিয়ে। বিজেপি সাংসদ এস এস আহলুওয়ালিয়া বলেন, এই রকম ট্রেনের চাহিদার কথা বর্ধমান মানুষ দীর্ঘদিনের ধরে জানাচ্ছিলো, আমি সেই চাহিদার কথা প্রধানমন্ত্রী ও রেল দফতরে জানিয়ে ছিলাম। অবশেষে সেই চাহিদা পূরণ হলো। অনেকেই চিকিৎসার জন্য ব্যঙ্গালুরুতে যান, সেক্ষেত্রে হাওড়া হয়ে যেতে সমস্যা হতো। এই ট্রেন চালু হওয়াতে সমস্যার সমাধান হবে বর্ধমানবাসীর, এমনটাই দাবী করেন সাংসদ।

হাওড়া ডিআরএম জানিয়েছেন, অমৃত ভারত ট্রেনটিতে রয়েছে ২২ টি কোচ। কোচগুলি সবই অত্যাধুনিক। স্লিপার ও জেনারেল কোচ রয়েছে। প্রতিবন্ধীদের জন্য বিশেষ শৌচালয়ের ব্যবস্থা রয়েছে। প্রতিবন্ধীরা জল ব্যবহার করার জন্য পা দিয়েই সুইচ টিপলে জল বেরোবে। আর এই ট্রেনে কোনও এসি কোচ থাকছে না। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর