গ্রুপ

ব্যুরো নিউজ, ৯ জানুয়ারি: গ্রুপ-সি, গ্রুপ-ডি, নবম-দশমে তদন্ত শেষ | আদালতে চার্জশিট ও রিপোর্ট পেশ | এসএসসি-র ভূমিকা সন্দেহজনক!

নিয়োগ দুর্নীতি মামলার তদন্ত দ্রুত শেষ করার নির্দেশ দিয়েছিল সুপ্রিম কোর্ট। সেই মতো কলকাতা হাইকোর্টের বিশেষ বেঞ্চও গথন করা হয়। সুপ্রিম কোর্টের নির্দেশে কলকাতা হাইকোর্টের বিশেষ বেঞ্চে রিপোর্ট পেশ করল সিবিআই। বিচারপতি দেবাংশু বসাকের ডিভিশন বেঞ্চে রিপোর্ট জমা দিয়েছে সিবিআই। আদালতে কেন্দ্রীয় এজেন্সি জানিয়েছে, গ্রুপ সি,গ্রুপ ডি, নবম-দশমে তদন্ত শেষ হয়ে গিয়েছে। সেই মতো সিবিআই গত সোমবার চূড়ান্ত চার্জশিট ও রিপোর্ট পেশ করেছে নিম্ন আদালতে।

জীবনে সাফল্য পেতে মেনে চলুন স্বামী বিবেকানন্দর এই উপদেশ

চার্জশিটে উল্লেখ করা হয়েছে এক প্রাক্তন মন্ত্রী ও এক আমলার নামও। তবে বিতর্কিত চাকরিপ্রাপকদের আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায় এসএসসি-র ভূমিকা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন। এসএসসির ভূমিকা যথেষ্ট সন্দেহজনক বলে দাবি করলেন তিনি।

তিনি বলেন, ‘এসএসসি কোনও সিদ্ধান্ত নিচ্ছে না। তারা সাঁতার কাটতে ভালোবাসে। তাদের ভূমিকা খুবই সাসপেসিয়াস বা সন্দেহজনক। তারা সবার সঙ্গে খেলছে।

আগামী ১৫ জানুয়ারি থেকে শুরু হবে চূড়ান্ত পর্যায়ের শুনানি। আদালতে সিবিআই, মূল মামলাকারী এবং এসএসসি সকলেই নিজের বক্তব্য রাখবে। উভয়পক্ষের বক্তব্য শোনার পরই বিচারপতি দেবাংশু বসাকের ডিভিশন বেঞ্চ সিদ্ধান্ত নেবে যে, যাঁদের চাকরি চলে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল একক বেঞ্চের পক্ষ থেকে, তাঁরা চাকরি করবেন কি না। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর