সঙ্গে

ব্যুরো নিউজ, ২১ ডিসেম্বর: গ্যাসের সঙ্গে আধার লিঙ্ক না করালে মিলবে না ভর্তুকি?        

যে দিকেই চাই সে দিকেই একই কথা, চায়ের দোকান থেকে পাড়ার আড্ডা, পিএনপিসি থেকে কাকিমাদের চর্চা। সবেতেই একই টপিক।

সামনেই বড়দিন | ফের চড়া চিকেন ও ডিমের দাম

গ্যাসের সঙ্গে আধার লিঙ্ক না করালে নাকি মিলবে না ভর্তুকি! দুর্মূল্যের বাজারে গ্যাসের দাম বেড়েই চলেছে। এর মধ্যেও মোদী সরকারের ভর্তুকিতে যতটুকু পাওয়া যায়, তাতেই লাভ!

এই জায়গায় দাড়িয়ে গরীবের ভাড়ারে যদি বাড়তিটুকুও বন্ধ হয়ে যায় তবেই বিপদ। তাই সেই বিপদ ঠেকাতে সব কাজ ফেলে লাইন দিচ্ছেন গ্যাস অফিসের বাইরে। আর এরই মধ্যে চলছে লোক ঠকানোর খেলাও! গ্যাসে আধার লিঙ্ক করানোর বিনামূল্যের এই প্রক্রিয়াতেও গ্রাহকদের কাছ থেকে ফায়দা লুটছে একপ্রকার মানুষ। আর টাকা দিয়ে সেই পরিষেবা নিচ্ছেন বহু মানুষ, কারণ এতে যদি দীর্ঘ লাইন এড়ানো যায়। এই সুযোগে যে যেরকম পাচ্ছেন লুটে নিচ্ছেন। তবে কেউ কেউ আবার প্রতিবাদও করছেন।

গত কয়েক সপ্তাহে গ্যাসের সঙ্গে আধার লিঙ্ক নিয়ে একাধিক খবর সামনে আসছে। কাঠগড়ায় দাঁড়িয়েছেন মন্ত্রীর স্ত্রীও। কোথাও, ১৯০, কোথাও ২৩৬, কোথাও ৪২৬- আধার লিঙ্ক করাতে টাকার অঙ্কটা একেক জায়গায় একেক রকম। তবে এসবের মধ্যেও মানুষের মনে একটা প্রশ্ন, গ্যাসের সঙ্গে আধার লিঙ্ক না করালে আদৌ কি গ্যাসের ভর্তুকি পাওয়া যাবে না?

বায়োমেট্রিক না করলে ভর্তুকি আসবে না, এমন কোনও নির্দেশিকা নেই। তবে সব গ্রাহককেই বায়োমেট্রিক সম্পূর্ণ করতে হবে। তবে আপাতত হবে শুধু ভর্তুকিপ্রাপ্ত গ্রাহকদের জন্যই। তবে এতো হুড়োহুড়ির কোনও প্রয়োজন নেই। এমনকি এই প্রক্রিয়াকে আরও সহজ করতে ডেলিভারি কর্মীদেরও দ্রুত প্রশিক্ষণ দেওয়ার ভাবনা রয়েছে ডিস্ট্রিবিউটরদের, তাতে বাড়িতেই বায়োমেট্রিকের কাজ হয়ে যাবে। ইভিএম নিউজ

 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর