today weather report

৪২ ডিগ্রির কাছাকাছি হতে গরম পারে কলকাতার তাপমাত্রা

ব্যুরো নিউজ, ২০ এপ্রিল, পুস্পিতা বড়াল: সাধারন মানুষ গরমে নাজেহাল হচ্ছে। সকলে বৃষ্টির জন্য অপেক্ষায় রয়েছে চাতক পাখির মত। আবহাওয়া দফতর সূত্রে খবর, এখনই বৃষ্টির কোনো সম্ভাবনা নেই। উল্টে কলকাতা সহ দক্ষিণবঙ্গে আরো গরম বাড়বে। ৪২ ডিগ্রি হতে পারে কলকাতার তাপমাত্রা। সাধারণ মানুষের এতেই মাথায় হাত পড়েছে।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর , আরোও ২ থেকে ৩ ডিগ্রি তাপমাত্রা বাড়বে আগামী দুদিনে। এমনিতেই এখনই ৪০ ডিগ্রির উপরে তাপমাত্রা পৌঁছেছে পুরুলিয়া , বাঁকুড়া জেলাতে। এবার ৪১ ডিগ্রির কোটা পেরোল কলকাতা। সর্বোচ্চ তাপমাত্রা ৫ ডিগ্রি বেশি স্বাভাবিক তাপমাত্রার থেকে। আরও তাপমাত্রা বাড়বে আগামী দুদিনে। তবে দিন কয়েকের মধ্যেই দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলাতে খুব হালকা বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। কিন্তু এই বৃষ্টি হলেও কোনোরকম হেরফের হবে না তাপমাত্রার।

ইতিমধ্যেই জারি করা হয়েছে তাপপ্রবাহের সতর্কতা। দক্ষিণবঙ্গের কয়েকটি জায়গায় তাপমাত্রা ৪৪ ডিগ্রি ছুঁতে পারে রবিবারের মধ্যে। আবহবিদরা সতর্ক করেছেন, এর পরেও বাড়ার সম্ভাবনা রয়েছে দিনের সর্বোচ্চ তাপমাত্রা। জেলাগুলির অবস্থা কলকাতার থেকেও আরও খারাপ হবে, এমনটাই জানা গিয়েছে হাওয়া অফিস থেকে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর