পরিবহণ

ব্যুরো নিউজ, ১১ জানুয়ারি: গঙ্গাসাগর উপলক্ষে পরিবহণ দফতরের একাধিক ব্যবস্থা

গঙ্গাসাগর মেলায় তীর্থযাত্রীদের যাতায়াত করতে যাতে কোন অসুবিধা না হয় সেই জন্য পরিবহণ দফতরের তরফে বৃহস্পতিবার অর্থাৎ আজ থেকে শুরু হচ্ছে সরকারি ও বেসরকারি বাসের বিশেষ পরিষেবা। বুধবার রাজ্যের পরিবহনমন্ত্রী স্নেহাশীষ চক্রবর্তী জানিয়েছেন, গঙ্গাসাগর মেলা উপলক্ষে সরকারি বাসগুলি প্রায় আড়াই হাজার ট্রিপ ও বেসরকারি বাসের ক্ষেত্রে সেই সংখ্যা চার হাজার পর্যন্ত পৌঁছাতে পারে।

ফের কর্মী ছাঁটাইয়ের পথে গুগল

হাওড়া স্টেশনে ও বাবুঘাট থেকে লট- ৮ ও নামখানা পর্যন্ত থাকছে বিশেষ বাস পরিষেবা। গঙ্গাসাগর মেলার সময় পরিবহণ দফতরের তরফে থাকছে ৩২ টি ভেসেল, ১০০ টি লঞ্চ, ৬ টি বার্জ ও ৭০ টি বেসরকারি লঞ্চ। মেলা প্রাঙ্গণে পৌঁছানোর জন্য বেসরকারি বাস ও প্রিপেড ট্যাক্সির ব্যবস্থাও করা হয়েছে।

এছাড়াও মেলা চলাকালীন কেউ যদি গুরুতর অসুস্থ হয়ে পড়েন তাহলে তাঁদের জন্য থাকছে বিশেষ এয়ার অ্যাম্বুলেন্সের সুবিধা। গঙ্গাসাগর মেলা উপলক্ষে ১২- ১৭ই জানুয়ারির মধ্যে মোট ৭২ টি বিশেষ লোকাল ট্রেন চলবে শিয়ালদা ডিভিশনের মধ্যে। ১৩ই জানুয়ারি মকর সংক্রান্তির দিন সর্বাধিক ১৫টি লোকাল চালানো হবে বলে জানিয়েছে শিয়ালদহ ডিভিশনের ডিআরএম দীপক নিগম। রেল সূত্রের খবর, গত বছর এই মেলা উপলক্ষে ৮ লক্ষ যাত্রী শিয়ালদহ থেকে যাতায়াত করেছিলেন। শিয়ালদহ, কাকদ্বীপ ও নামখানা মিলিয়ে খোলা হবে ১০টির বেশি অতিরিক্ত বুকিং কাউন্টার। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর