উদ্বোধনী

লাবনী চৌধুরী, ৫ জানুয়ারি: খেলো ইন্ডিয়া উদ্বোধনী অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন প্রধানমন্ত্রী: উদয়নিধি


খেলো ইন্ডিয়া উদ্বোধনী অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৃহস্পতিবার এমনটাই জানিয়েছেন 
তামিলনাড়ুর ক্রীড়ামন্ত্রী উদয়নিধি স্টালিন।

কবে থেকে খেলো ইন্ডিয়া ইয়ুথ গেমস? জানুন যাবতীয় তথ্য

আগামী 19 থেকে 31 জানুয়ারী চেন্নাইতে অনুষ্ঠিত হতে চলেছে জাতীয় স্তরের ক্রীড়া ইভেন্ট খেলো ইন্ডিয়ার ইয়ুথ গেমস। আর এই খেলার উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিতে সম্মত হয়েছেন প্রধানমন্ত্রী। উদয়নিধি দিল্লিতে প্রধানমন্ত্রীর বাসভবনে প্রধানমন্ত্রীর সাথে দেখা করেন এবং তাকে খেলো ইন্ডিয়া অনুষ্ঠানের আমন্ত্রণ জানান। এরপরই সংবাদ মাধ্যমকে একথা জানান।


এমনকি উদয়নিধি স্টালিন পরে তাঁর X হ্যান্ডেলে পোস্ট করেছেন৷ সেখানে লিখেছেন,
“19শে জানুয়ারী, 2024-এ চেন্নাইতে অনুষ্ঠিত হতে যাওয়া খেলো ইন্ডিয়া যুব গেমসের উদ্বোধনী অনুষ্ঠানে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আজ নয়া দিল্লিতে আমন্ত্রণ জানাতে পেরে আনন্দিত”।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠকে উদয়নিধি তামিলনাড়ুর জন্য অবিলম্বে ত্রাণ তহবিল মঞ্জুর করার জন্য  অনুরোধও করেছেন। তিনি জানিয়েছেন, “তামিলনাড়ু সরকারের পক্ষ থেকে, আমাদের মুখ্যমন্ত্রী এম কে স্টালিনের অনুরোধ মতো তামিলনাড়ুর বন্যা দুর্গত জেলাগুলিতে ত্রাণ, পুনরুদ্ধার ও পুনর্বাসনের কাজের জন্য প্রধানমন্ত্রীকে অনুরোধ করেছি। প্রধানমন্ত্রী আমাদের আশ্বস্ত করেছেন যে তিনি প্রয়োজনীয় পদক্ষেপ নেবেন,” উদয়নিধি বলেন, প্রধানমন্ত্রী তাঁর সাথে তামিলনাড়ুর জনগুরুত্বপূর্ণ বিভিন্ন বিষয় বিশেষ করে তামিলনাড়ুর ক্রীড়ার বহুমুখী উন্নয় নিয়ে আলোচনা করেছেন। উদয়নিধি প্রধানমন্ত্রীকে একটি কফি টেবিল বইও উপহার দিয়েছেন, যেখানে তামিলনাড়ু আয়োজিত সিএম ট্রফি গেমস 2023 এবং এশিয়ান মেনস হকি চ্যাম্পিয়নশিপের সফল আয়োজনের বিবরণ রয়েছে।

বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন উদয়নিধি স্টালিন। তিনি বলেছেন, "প্রধানমন্ত্রী 19 জানুয়ারি খেলো ইন্ডিয়ার উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিতে সম্মতি দিয়েছেন।"
বৈঠকে রাজনৈতিক বিষয় নিয়ে আলোচনা হয়েছে কিনা জানতে চাইলে উদয়নিধি নেতিবাচক জবাব দিয়ে বলেন, "এটি একটি অনানুষ্ঠানিক কথা ছিল যেখানে আমরা দুজনেই একে অপরের পরিবারের সদস্যদের মঙ্গল সম্পর্কে জিজ্ঞাসা করেছি।" প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার পর উদয়নিধি কংগ্রেস নেতা রাহুল গান্ধীর সঙ্গে দেখা করেন এবং সোনিয়া গান্ধীর স্বাস্থ্যের খোঁজ নেন। রাহুল গান্ধীও খেলো ইন্ডিয়া ইভেন্টে অংশ নেবেন কিনা জানতে চাইলে উদয়নিধি বলেন, রাহুল মনিপুরে তার পদযাত্রা শুরু করবেন, তাই তিনি অংশগ্রহণ করতে পারবেন না। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর