দফতরে

ব্যুরো নিউজ, ১২ জানুয়ারি: খাদ্য দফতরের অভিযানে হোটেল থেকে বাজেয়াপ্ত পচা খাবার

সৈকত শহর দিঘায় আচমকাই খাদ্য দফতরের আধিকারিকদের অভিযানের ফলে উঠে এসেছে বহু চাঞ্চল্যকর তথ্য। খাদ্য সুরক্ষা দফতর সূত্রের খবর, বেশ কয়েক সপ্তাহ ধরে দিঘার একাধিক হোটেল ও রেস্তরাঁ থেকে অস্বাস্থ্যকর খাবার বিক্রির অভিযোগ পাওয়া যাচ্ছিলো। এতেই পদক্ষেপ করে জেলা খাদ্য সুরক্ষা দফতর।

সুপ্রিম কোর্টে নিরাশ বিএড পাশ চাকরিপ্রার্থীরা 

বৃহস্পতিবার সকালে নিউ দিঘায় অমরাবতী পার্কের সামনে ১০টি হোটেল ও রেস্তরাঁতে আচমকাই তল্লাশি অভিযানে নামেন নন্দীগ্রাম স্বাস্থ্য জেলার খাদ্য সুরক্ষা দফতরের আধিকারিকেরা। তাঁদের করা এই অভিযান হতাশ করেনি আধিকারিকদের। তল্লাশিতে সামনে আসে, ঝাঁ চকচকে হোটেলের পিছনে বাসি ও পচা, অস্বাস্থ্যকর খাবার মজুত রাখা হয়েছিল। সেই খাবার পুনরায় গরম করে পর্যটকদের খাওয়ানোর পরিকল্পনা করেছিলেন হোটেল ও রেস্তরাঁর মালিকেরা।

খাদ্য সুরক্ষা দফতর জানিয়েছে, তাদের আধিকারিকেরা হোটেলের রান্নাঘর থেকে প্রচুর পরিমাণ বাসি ও পচা রান্না করা মাছের ঝোল, তড়কা, ও বিরিয়ানি উদ্ধার করে। সেই সঙ্গে রেফ্রিজারেটর থেকে কাঁচা মাছ ও মাংস বাজেয়াপ্ত করা হয়। রান্না করা খাবারে বেআইনি রং ও নোংরা জল ব্যবহার করারও প্রমাণ মিলেছে। আপাতত ১০টি হোটেল ও রেস্তরাঁর মালিককে আইনি নোটিস ধরিয়ে এক সপ্তাহের মধ্যে স্বাস্থ্যকর খাবার পরিবেশনের নির্দেশ দেওয়া হয়েছে। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর