ক্লাস

ব্যুরো নিউজ, ৫ জানুয়ারি: ক্লাসঘরে ফাটল সহ বিদ্যালয়ের জরাজীর্ণ অবস্থা | দুশ্চিন্তায় অভিভাবকেরা 

বিদ্যালয়ের ক্লাসঘরের দেওয়ালে ধরেছে ফাটল। খোলা আকাশের নিচে রান্না হচ্ছে কচিকাঁচাদের জন্য মিড ডে মিল। বিদ্যালয়ে নেই পর্যাপ্ত ঘরও। শৌচালয়ের দশা বেহাল। প্রধান শিক্ষকের কথায়, পর্যাপ্ত ঘরের অভাবে রীতিমতো প্রানের ঝুঁকি নিয়ে ভগ্নপ্রায় ঘরেই ক্লাস করতে হয় ছাত্রছাত্রীদের। মিড ডে মিল প্রসঙ্গে তাঁর বক্তব্য, স্কুলে বাউন্ডারি ওয়াল ঠিকমতো নেই। কুকুর-ছাগল, হাঁস সব ঢুকে পড়ে। প্রতিদিন প্রায় কয়েক ঘণ্টা ধরে ক্লাস করতে হয় কালনা মহকুমার অন্তর্গত পূর্বস্থলী দু’নম্বর ব্লকের লক্ষ্মীপুরের পশ্চিম আটপাড়া এফপি স্কুলের কচিকাঁচাদের।

জাদুঘরে বোমাতঙ্ক! বিস্ফোরণের ছক টেরোরাইজারস ১১১ গ্রুপের!

এই বিদ্যালয়েই বিপজ্জনক ভাবে চলছে প্রাক-প্রাইমারি ও প্রথম শ্রেণির ছাত্রছাত্রীদের পড়াশোনা। স্কুলের মিড ডে মিল খাওয়াও সমস্যা। খোলা জায়গায় বসে মিড ডে মিলের খাবার খেতে হয় ছাত্রছাত্রীদের। খাওয়ার সময়ে তাদের আশে-পাশে অবলীলায় ঘুরে বেড়ায় কুকুর-ছাগল-হাঁস! তারাও ওইখানেই উচ্ছিষ্ট খেতে থাকে। দৃশ্যতই যা অস্বাস্থ্যকর।

অন্যদিকে, স্কুল পরিদর্শক পূর্বস্থলী উত্তর চক্রের উজ্জ্বল রায়ের বক্তব্য, বেহাল স্কুলের বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। খুব শিগগিরই সংস্কারের কাজ শুরু হবে। ছাত্রছাত্রীদের খোলা জায়গায় বসে মিড ডে মিল খাওয়ার বিষয়টি তিনি অবশ্য খুব পরিষ্কার করে জানেন না বলেছেন। তবে খোঁজ নিয়ে দেখবেন বলেছেন।

অভিভাবকদের অভিযোগ, যে কোনও মুহূর্তে পড়ুয়াদের মাথার উপর ভেঙে পড়তে পারে ভগ্নপ্রায় এই স্কুলের ঘর। আর এহেন ভয়ংকর বিপদের আশঙ্কা করে তাঁদের অনেকেই স্কুলে পাঠান না ছেলেমেয়েদের। শুধু তাই নয়, তাঁদের অভিযোগ, স্কুলের শৌচালয়েরও অবস্থাও খারাপ। সবমিলিয়ে স্কুলের অবস্থা অত্যান্ত শোচনীয়। যা নিয়ে ক্ষুব্ধ ও বিরক্ত অভিভাবকদের একাংশ। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর