উৎসবের

ব্যুরো নিউজ, ২৫ ডিসেম্বর: ক্রিসমাস উৎসবের দিনে মন্দিরে পূণ্যার্থীদের ঢল

 

ক্রিসমাস কার্নিভাল শুরু হয়ে গিয়েছে। চারিদিক থেকে ভেসে আসছে ক্যারলের সুর। দুঃখ -অভিমান সব ভুলে যেন তৈরি হয় এক খুশির পরিবেশ। ২৫ ডিসেম্বর, খ্রিস্টান সম্প্রদায়ের মানুষের সবচেয়ে বড় উৎসব বড়দিন। তবে এই উৎসবে জাতি- ধর্ম- বর্ণ নির্বিশেষে সকলেই সামিল হন। ডিসেম্বর মাসের প্রায় শুরু থেকেই ফেস্টিভ মুডে গা ভাসায় বিশ্ববাসী।

কে এই স্যান্টা? কেন তার উপহারের জন্য আজও অপেক্ষা করে শিশুরা?

ভারতেও দীপাবলির পর বড়দিনের আগে ঝলমলে আলোয় সেজে ওঠে বাড়ি, অফিস থেকে শুরু করে শহরের অলিগলি। দুঃখ -অভিমান সব ভুলে যেন তৈরি হয় এক খুশির পরিবেশ। নানা সাজের পাশাপাশি বাহারি আলোকসজ্জায় সেজেছে অনুষ্ঠান প্রাঙ্গণ। এতেই দারুণভাবে আকৃষ্ট হচ্ছেন মানুষ। বিশেষ করে সেলফি জোনগুলিতে চোখে পড়ার মতো ভিড়।

 

ক্রিসমাস কার্নিভাল উপলক্ষে ড্রেনেজ ক্যানেল রোডসের সমস্ত বাড়ি সেজেছে আলোর মোড়কে। উৎসবের সাজে সেজেছে বীরভূমের বক্রেশ্বরও। আজ অর্থাৎ ২৫ ডিসেম্বরে দেখা যায় পুরোনো গরম জলের উষ্ণ প্রশ্রবন। সেখানে ছেলে ও মেয়েদের জন্য পৃথক পৃথক গরম জলের ঘাট রয়েছে। সেখানে পূর্ণ স্নান করে মন্দিরে গিয়ে পূজো দিচ্ছেন সকলেই। বক্রেশ্বরে ভৈরব মন্দির ও সতীপিঠে প্রচুর তীর্থযাত্রীদের সমাগম প্রতি বছরের মতো এ বছরেও লক্ষ্য করা যাচ্ছে। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর