হবে

ব্যুরো নিউজ, ২৫ ডিসেম্বর: কোথায় হবে ২০৩৬ সালের অলিম্পিক্স? কী জানালেন শাহ

২০৩৬ সালের অলিম্পিক্স আয়োজন করতে পারে ভারত। G 20-এর সাফল্যের পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ইচ্ছা ভারতে অলিম্পিক্স আয়োজন করার।

ভারতীয়দের দ্বৈত নাগরিকত্ব ইস্যুতে মুখ খুললেন বিদেশমন্ত্রী 

গত অক্টোবরে মুম্বইয়ে আন্তর্জাতিক অলিম্পিক্স কমিটির (আইওসি) অধিবেশনে প্রধানমন্ত্রী জানিয়েছিলেন, ২০৩৬ সালের অলিম্পিক্স আয়োজনের প্রস্তাব দেবে ভারত। গত রবিবার এই বিষয়ে কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি জানান, ভারত যদি অলিম্পিক্স আয়োজনের দায়িত্ব পায় তা হলে গুজরাতের সর্দার পটেল কমপ্লেক্সে সেই প্রতিযোগিতা আয়োজন করা হবে।

যদি ভারত সেই দায়িত্ব পায় তা হলে গুজরাতের সর্দার পটেল কমপ্লেক্সে সেই প্রতিযোগিতা আয়োজন করা হবে। রবিবার এ কথা জানিয়ে দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “ যদি ভারতের প্রস্তাব গৃহীত হয়, তবে এখানেই ২০৩৬ সালের অলিম্পিক্স হবে। সর্দার পটেল স্পোর্টস কমপ্লেক্সের জন্য সরকার ইতিমধ্যেই ৪৬০০ কোটি টাকা অনুমোদন করেছে। ৬০০ কোটি টাকা দেওয়া হয়েছে আমদাবাদেের নবরঙ্গপুর স্পোর্টস কমপ্লেক্সের জন্য। এটাই ভারতের সবচেয়ে বড় স্পোর্টস কমপ্লেক্স হবে।”

অমিত শাহ আরও জানান, গুজরাত সরকার খেলাধুলোর প্রচার এবং প্রসারের জন্য অনেক টাকা খরচ করছে। এই প্রতিযোগিতা দেড় মাস ধরে চলবে। খেলাধুলো আমাদের মধ্য়ে থেকে ক্রীড়াবিদকে বার করে আনে। সম্মানজনক হার এবং জেতার অভ্যেস তৈরি করা খুব গুরুত্বপূর্ণ। যারা খেলাধুলো বা রাজনীতিতে খারাপ ভাবে খেলে তাদের মধ্যে সঠিক মানসিকতার অভাব রয়েছে।” ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর