ব্যুরো নিউজ, ৭ জানুয়ারি: কোথায় শাহজাহান? কী জানালেন তাঁর ভাই?

শুক্রবার থেকে বেপাত্তা সন্দেশখালির ‘প্রভাবশালী’ তৃণমূল নেতা শেখ শাহজাহান। খোঁজ মিলছিল না তাঁর পরিবারেরও। যদিও শনিবার সন্ধ্যেবেলা গোপন ডেরা থেকে তৃণমূল কংগ্রেস কর্মীদের উদ্দেশ্যে বার্তা দিয়েছিলেন তিনি। কিন্তু কোথায় রয়েছেন তা স্পষ্ট নয়। গুঞ্জন উঠছিল বাংলাদেশে গা ঢাকা দিয়ে থাকতে পারেন শাহজাহান। সেই আশঙ্কা থেকেই উত্তর ২৪ পরগনার সীমান্ত এলাকাগুলিতে তীক্ষ্ম নজর রেখেছেন তদন্তকারীরা। সূত্রের খবর, তাঁর খোঁজে ইতিমধ্যেই আইবি ও বিএসএফের সাহায্যও নেওয়া হয়েছে।

সাংবাদিক নিগৃহের প্রতিবাদে মহকুমা সাংবাদিক সংঘ

তবে সন্দেশখালির ‘রয়্যাল বেঙ্গল টাইগার’ শেখ শাহজাহানের খোঁজ না মিললেও তাঁর ভাই শেখ আলমগীর সংবাদমাধ্যমকে জানিয়েছেন কোথায় তাঁর দাদা?

এ দিন শেখ আলমগীর জানিয়েছেন, দাদার সঙ্গে তাঁর যোগাযোগ হয়নি। ফোন করলেও ফোন ধরেননি। দাদার দেওয়া অডিয়ো বার্তা প্রসঙ্গে তিনি বলেন, "এই বিষয়ে কিছু বলতে পারব না। যেদিন ঘটনা ঘটেছে আমি বাড়ি ছিলাম না। পরিবারকে আনতে গিয়েছিলাম। আমি খোঁজ নেব।"

এদিন শাহজাহানের বাংলাদেশ পালিয়ে যাওয়া প্রসঙ্গেও মুখ খুলেছেন ভাই আলমগীর। তাঁর বক্তব্য, দাদা যদি বাংলাদেশে গিয়ে থাকে তাহলে বিএসএফ কী করছিল? বর্ডার সিকিউরিটি ফোর্স তো কেন্দ্রের। তাহলে ওরাই দাদাকে পালাতে সাহায্য করবে। এটা ভিত্তিহীন কথা যে ও বাংলাদেশ চলে গিয়েছে।

ইডি-র উপরে হামলা প্রসঙ্গে শাহজাহানের ভাইয়ের দাবি, এই বিষয়ে প্রশাসন বলতে পারবে। আর সাধারণ মানুষ আবেগের বসে এই কাণ্ড ঘটিয়েছে। তিনি বলেন, “আর এই এলাকায় কোনও ভাঙচুর হয়নি। সরবেড়িয়া পেরনোর পর গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে। এমনকি এই বিষয়ে আতঙ্কও প্রকাশ করেছেন আলমগীর।

এমনকি বাংলার শাসক দলের সুরে সুর মিলিয়ে আলমগীরের দাবি, আগে থেকে যদি ইডি নোটিস দিয়ে আসত তাহলে হয়তো এই ঘটনা এড়ানো যেত। পাশাপাশি দাদা শাহজাহান দুর্নীতির সঙ্গে যুক্ত নয় সেই বিষয়ও জানিয়েছেন তিনি। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর