কুসংস্কারে

ব্যুরো নিউজ, ২৫ জানুয়ারি: কুসংস্কারের বলি ৫ বছরের শিশু

কুসংস্কারের বলি হলো ৫ বছরের এক শিশু। ঘটনাটি ঘটেছে উত্তরাখণ্ডের হরিদ্বারে। জানা গিয়েছে, ব্লাড ক্যানসারে আক্রান্ত ছিল ওই শিশু। অনেক চিকিৎসার পর শেষে চিকিৎসকেরাও হাল ছেড়ে দিয়েছিলেন। পরিবারের ধারণা ছিল, গঙ্গাস্নান করালে হয়তো ক্যানসার থেকে মুক্তি পাবে ওই শিশু। শেষমেশ কনকনে ঠান্ডায় গঙ্গায় ডুবেই মৃত্যু হল তার।

নেতাজির মূর্তি ভেঙে শৌচাগার তৈরি করাতে ক্ষুব্ধ হাইকোর্ট

পুলিশ সূত্রে খবর, মৃত শিশু ও তার পরিবার দিল্লির বাসিন্দা। রাজধানীর বড় বড় হাসপাতালে চিকিৎসা করানো হচ্ছিলো ক্যানসার আক্রান্ত ওই শিশুর। কিন্তু চিকিৎসকেরা সাফ জানিয়ে দেন, শিশুটিকে বাঁচানো সম্ভব নয়। এরপরই বুধবার হরিদ্বারে তাকে গঙ্গাস্নান করাতে নিয়ে যান তার বাবা, মা ও এক আত্মীয়।

স্থানীয় সূত্রে খবর, হরিদ্বারে ভোরবেলা হাঁড়কাপানো ঠান্ডায় শিশুটিকে গঙ্গাস্নান করাতে নিয়ে যান ওই আত্মীয়। খালি গায়ে নদীতে চুবিয়ে রেখে দেন আত্মীয়। ঠান্ডায় কাঁপতে কাঁপতে চিৎকার করতে থাকে সে। বাবা- মাকে উদ্ধার করতেও বলে। তারপরেও কেউ এগিয়ে আসেননি। নদী থেকে শিশুটিকে খানিকক্ষণ পর অচৈতন্য অবস্থায় উদ্ধার করা হয়। তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসকেরা তাকে মৃত বলে ঘোষণা করেন। খবর পেয়েই ঘটনাস্থলে পৌছায় উত্তরাখণ্ড থানার পুলিশ। ইতিমধ্যেই শিশুর বাবা, মা ও ওই আত্মীয়কে আটক করেছে। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর