কুলতলি

ব্যুরো নিউজ, ০৫ জানুয়ারি: কুলতলিতে মিললো হালুমের পায়ের ছাপ! আতঙ্কে গ্রামবাসী

কুলতলিতে ফের ডোরাকাটার আতঙ্ক। স্থানীয় গ্রামবাসীদের অনেকেই বৃহস্পতিবার লোকালয়ে বাঘ দেখতে পেয়েছেন বলে তাঁদের দাবি। কাদামাটিতে পাওয়া গিয়েছে বাঘের থাবার ছাপও। ফলে আতঙ্কে কার্যত ঘুম উড়ে গিয়েছে স্থানীয় বাসিন্দাদের। এরপর খবর দেওয়া হয় বন দফতরে। জানা গিয়েছে, পুলিশ ও বন দফতরের কর্মীরা ইতিমধ্যেই এলাকা ঘিরে বাঘ ধরার অভিযানে নেমেছিলেন। গ্রামবাসীদের সতর্ক থাকতে বলা হয়েছিলো। সুন্দরবনের কুলতলি ব্লকের মৈপিঠ কোস্টাল থানা এলাকার পেটকুলচাঁদ জঙ্গলে হালুমের দেখা মিলেছে বলে জানা গিয়েছে। বৃহস্পতিবার বিকেল ৪টে নাগাদ লোকালয়ে বাঘ দেখেন কয়েক জন বাসিন্দা। তার পরেই খবর দেওয়া হয় বন দফতরকে। খবর পেয়ে ঘটনাস্থলে আসে পুলিশও।

বাঘ দেখে আতঙ্কে স্থানীয়েরা। কেউ কেউ দাবি করেছেন, সকালের দিকে তাঁরা বাঘের থাবার ছাপ দেখতে পেয়েছিলেন। তারপর বিকেলে বাঘটিকেও এলাকায় দেখা গিয়েছে। স্থানীয় বাসিন্দা বাসন্তী প্রধান বলেন, “সকাল ১১টা নাগাদ আমি জঙ্গলে বাঘের থাবার ছাপ দেখেছি”। আর এক বাসিন্দা তপতী বেরা বলেন, “বাঘ ধরা না পড়া পর্যন্ত আমরা সকলে আতঙ্কে রয়েছি”।

আবারও সমন এড়ালেন কেজরিয়াল

পেটকুলচাঁদ জঙ্গলে যে বাঘ রয়েছে, তা নিশ্চিত করেছে বন দফতরও। স্থানীয়দের সতর্ক করে চলছে পুলিশের তরফে মাইকিং। বাঘটিকে গভীর জঙ্গলের দিকে পাঠিয়ে দেওয়ার চেষ্টা করছেন বনকর্মীরা। তার আগে কেউ যাতে জঙ্গলের কাছে না যান, সেই বন্দোবস্ত করা হয়েছে। জঙ্গল ঘিরে রেখেছেন বনকর্মীরা।

কুলতলিতে বাঘের আতঙ্ক এই প্রথম নয়। অতীতে বার বার বাঘ ঢুকে পড়েছে সুন্দরবনের এই জঙ্গল লাগোয়া এলাকায়। সেই বাঘকে খুঁজে জঙ্গলে পাঠাতে কালঘাম ছুটেছে বনকর্মীদের। বাঘের হানায় প্রাণহানির ঘটনাও বিরল নয়। তাই বাঘ যতক্ষণ না ধরা পড়ছে, আতঙ্কে কাটাতে হছহে গ্রামবাসীদের। ইভিএম নিউজ  

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর