ফের

ব্যুরো নিউজ, ২৬ জানুয়ারি: কুয়াশা ও মেঘলার জোড়া দাপট | প্রজাতন্ত্র দিবসে কেমন থাকবে বঙ্গের আবহাওয়া? 

আজ প্রজাতন্ত্র দিবস। দেশ জুড়ে বিভিন্ন জায়গায় উৎসবের আমেজ। উত্তোলন করা হবে জাতীয় পতাকা। এর মধ্যেই সকলের মনে একটাই প্রশ্নের উদয় হচ্ছে। আজ কেমন থাকবে বঙ্গের আবহাওয়া? আবার বৃষ্টি সমস্ত কিছু ভেস্তে দেবে না তো? তবে মনের মধ্যে ওঠা এইসব প্রশ্নের মাঝেই আলিপুর আবহাওয়া দফতর সবার জন্য খুশির খবর দিয়েছে। আবহাওয়া দফতর সূত্রে খবর, আজ দক্ষিণবঙ্গের মনোরম পরিবেশ থাকবে। শুধু আজই নয়। আগামী ৩০ জানুয়ারি পর্যন্ত বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। সকালে হালকা কুয়াশা থাকলেও বেলা গড়াতেই পরিষ্কার আকাশের দেখা মিলবে। উঁকি দেবে রোদ। হাওয়া অফিস জানিয়েছে, দঃ বঙ্গের জেলা গুলির তাপমাত্রা আরও এক ডিগ্রি নামতে পারে। তবে হাড় কাঁপানো শীতে আপাতত স্থগিতাদেশ।

বঙ্গের ছেলে পেলো রাষ্ট্রীয় বাল পুরস্কার

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামী ২৪ ঘণ্টায় দঃ বঙ্গের পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝারগ্রাম, কলকাতা, হাওড়া, হুগলী, নদিয়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূমে বৃষ্টিপাতের কোন সম্ভাবনা নেই।

আজ কলকাতার আকাশ মেঘাচ্ছন্ন থাকলেও ও ঘন কুয়াশার নিত্য ব্যাটিং চললেও কিন্তু বেলার দিকে মিষ্টি রোদের উঁকি চোখে পড়েছে। আজ শহর কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২২.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি কম ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৩.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। বাতাসে জলীয় বাষ্পে আদ্রতার পরিমান সর্বাধিক থাকবে ৯৫ শতাংশ ও সর্বনিম্ন থাকবে ৫৭ শতাংশ।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, উঃ বঙ্গের দার্জিলিঙে আগামী ২৪ ঘণ্টায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে, বাকি জেলাগুলিতে আপাতত বৃষ্টির কোন পূর্বাভাস নেই। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর