শীত

ব্যুরো নিউজ, ২৫ ডিসেম্বর: কুয়াশায় ঢাকা শহর | বড়দিনে শীতবিহীন শহুরে আবহাওয়া 

সোমবার রাজ্যবাসীর সকাল শুরু হয়েছে কুয়াশা দিয়ে। তবে বেলা বাড়ার সাথে সাথেই শীতের মিষ্টি রোদের ঝলক দেখতে পাওয়া যাচ্ছে। ঠাণ্ডা খুব একটা বেশি না থাকলেও মিঠে রোদের আমেজে শরীর চাগিয়ে নিতে পারছে বঙ্গবাসী। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, সোমবার গোটা রাজ্যেই সর্বনিম্ন তাপমাত্রা একটু একটু করে বাড়বে। অর্থাৎ বঙ্গবাসীর বড়দিন কাটতে চলেছে কনকনে ঠান্ডা ছাড়াই। শীতের প্রকোপ কিছুটা ব্যকফুটে গেলেও দাপিয়ে ব্যাটিং চালাচ্ছে ঘন কুয়াশা। সকাল থেকে ঘন কুয়াশার চাদরে ঢেকে গেছে শহর ও শহর সংলগ্ন এলাকা।

আজ দঃ বঙ্গের জেলা শহর কলকাতা সহ উঃ ২৪ পরগনা, দঃ ২৪ পরগনা, হাওড়া, হুগলী, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুরে কোথাও আবহাওয়ার কোন পরিবর্তন হবেনা। বৃষ্টি হওয়ারও কোন সম্ভাবনা নেই। পাশাপাশি পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূমের মতো জেলাগুলিতে স্বভাবতই ঠাণ্ডা বেশি পরে। আজ শহর কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৫.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৬.৯ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। বাতাসে জলীয় বাষ্পে আদ্রতার পরিমান সর্বোচ্চ থাকবে ৯৫ শতাংশ ও সর্বনিম্ন থাকবে ৬১ শতাংশ।

 

ভয় বাড়াচ্ছে করোনা! তবে ফের নিতে হবে ভ্যাকসিন?

হাওড়া শহরে ঘন কুয়াশা, কুয়াশার সাদা চাদরে ঢেকে গিয়েছে নবান্ন। ঘন কুয়াশার জেরে দৃশ্যমানতা কমে যাওয়ায় জাতীয় সড়ক বা অন্যান্য রাস্তাতেও সমস্যায় যান চলাচল। সকাল থেকে এই চিত্র ধরা পড়েছে হাওড়া শহরে বিভিন্ন জায়গায়। জাতীয় সড়ক বা রেলেরও এই একই সমস্যা দেখা গিয়েছে। কুয়াশার জেরে ধীর গতিতে চালানো হচ্ছে ট্রেন। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, উত্তরবঙ্গের তাপমাত্রা এখন নিম্নমুখী। আপাতত আকাশ ঝরঝরে পরিস্কার এবং বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। গত রবিবার দার্জিলিং-র তাপমাত্রা নেমেছিল ৬.৬ ডিগ্রি সেলসিয়াসে। যেখানে কোচবিহারের তাপমাত্রা ছিল ১০.৭ ডিগ্রি। আবহাওয়া দফতরের আগাম বার্তা, আগামী ২৮ তারিখ দার্জিলিঙে তুষারপাত হতে পারে। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর