ব্যুরো নিউজ, ১১ জানুয়ারি: ‘কাজ দিন, না হয় মৃত্যু দিন’ কাজের দাবিতে রাস্তায়

বৃহস্পতিবার দুপুরে ফের এক দফা প্রতিবাদ। ‘হয় কাজ দিন, না হয় মৃত্যু দিন’- এই দাবি তুলে বাঁকুড়া জেলা শাসকের অফিসের বাইরে এই দাবিতেই তুমুল বিক্ষোভ দেখালেন জেলার আপদ মিত্ররা।

বিচারপতির বিরুদ্ধে সুপ্রিম কোর্টে অভিষেক

এই আপদ মিত্ররা মূলত অস্থায়ী ভিত্তিক ভলান্টিয়ার হিসেবে ব্যবহার করা হয়, বিভিন্ন বিপর্যয় বা দুর্ঘটনার বা দুর্যোগ মোকাবিলায় তাঁদের কাজে নামানো হয়। যদিও এই কাজের আগে তাঁদের প্রয়োজনীয় প্রশিক্ষণও দেওয়া হয়ে থাকে।

বাঁকুড়ার এই আপদ মিত্ররা দাবি করেন, গত প্রায় দেড় বছর ধরে তাঁদের কোনও কাজে ব্যবহার করা হয়নি। এমন অবস্থায় এর আগেও তাঁরা আন্দোলন, প্রতিবাদ জানিয়েছেন। কিন্তু তারপরও কোনও কাজ পাননি তাঁরা।

জেলাশাসকের সঙ্গে দেখা করার দাবিতে এদিন রাস্তায় শুয়ে বিক্ষোভ দেখান তাঁরা। এদিন প্রতিবাদ দেখানোর সময় কার্যত কান্নায় ভেঙে পড়েন আন্দোলনকারীরা। তাঁদের বক্তব্য, এর আগের বার আমাদের দাবি ছিল, হয় কাজ দিন, নাহলে বিষ দিন। দেড় বছর হতে চলল, আমরা কোনও কাজ পাচ্ছি না। আমরা বার বার জেলাশাসকের অফিসে আমাদের আবেদন জানিয়েছি। কিন্তু এখনও কোনও সুরাহা হয়নি। আমাদের দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছে। এই পরিস্থিতিতে তাঁদের একটাই প্রশ্ন কাজ না পেলে কী করে পেট চলবে তাঁদের?

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর