কলিঙ্গ

লাবনী চৌধুরী, ৪ জানুয়ারি: কবে, কোথায়, কীভাবে দেখবেন সুপার কাপ?

ঘরোয়া ফুটবলে অন্যতম বড় কাপ কলিঙ্গ সুপার কাপ। সুপার কাপের নাম বদলে করা হয়েছে কলিঙ্গ সুপার কাপ। ৯ জানুয়ারি থেকে ভুবনেশ্বরে শুরু হবে কলিঙ্গ সুপার কাপ।

এশিয়ান কাপে ভারতীয় দলের মনোবল বাড়ালেন প্রখ্যাত কোচ বোরা মিলুতিনোভিচ

গত সোমবার দিল্লিতে ২০২৩- ২০২৪ কলিঙ্গ সুপার কাপ ফুটবলের গ্রুপ  নির্ধারণের কাজ শেষ হয়েছে। ১৬ টি টিম নিয়ে তৈরি এই গ্রুপগুলির মধ্যে ইন্ডিয়া সুপার লিগ থেকে নেওয়া হয়েছে ১২ টি দল। আর আইলিগ থেকে নেওয়া হয়েছে ৪ টি দল। মোট চারটি গ্রুপে ভাগ করা হয়েছে এই ১৬ টি দলকে।

তবে এবার একই  গ্রুপে পড়েছে মোহনবাগান সুপার জায়ান্ট ও ইস্টবেঙ্গল এফসি। গ্রুপ A-তে মোহনবাগান -ইস্টবেঙ্গলের পাশাপাশি রয়েছে হায়দরাবাদ এফসি ও শ্রীনিধি ডেকান এফসি। ৯ জানুয়ারি প্রথম ম্যাচে খেলতে নামবে ইস্টবেঙ্গল-হায়দরাবাদ এফসি। দুপুর দুটো থেকে শুরু হবে ম্যাচ। এরপর ১৪ জানুয়ারি শ্রীনিধি ডেকান এফসির বিরুদ্ধে খেলবে তারা। ম্যাচ শুরু সন্ধ্যে সাড়ে সাতটায়। ১৯ জানুয়ারি রয়েছে ডার্বি। সন্ধ্যে সাড়ে সাতটা থেকে হবে ম্যাচ।


একই দিনে রয়েছে মোহনবাগান সুপার জায়ান্টের ম্যাচ। প্রথম ম্যাচটা তারা খেলবে শ্রীনিধি ডেকানের বিরুদ্ধে। দ্বিতীয় ম্যাচ রয়েছে হায়দরাবাদের বিরুদ্ধে আর শেষ ম্যাচটা রয়েছে ডার্বি। ৯ জানুয়ারি ইস্টবেঙ্গলের ম্যাচ রয়েছে দুপুর দুটো থেকে, সেইদিনই মোহনবাগানের ম্যাচ রয়েছে সন্ধ্যা সাতটা থেকে।

এবছর ৯ জানুয়ারি থেকে ভুবনেশ্বরে শুরু হবে সুপার কাপ। ২০১৮ সাল থেকে শুরু হয় সুপার কাপ। তবে করোনা কাল অর্থাৎ ২০২০ থেকে ২০২২ সাল পর্যন্ত বন্ধ ছিল সুপার কাপ। এরপর ২০২৩ সালে ফের শুরু হয়। সেবার বেঙ্গালুরু এফসিকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ওডিশা এফসি। এবার সুপার কাপে যেই দল জিতবে তারা এএফসি চ্য়াম্পিয়ন্স লিগ ২ প্রিলিমিনারি স্টেজে খেলার সুযোগ পাবে।

কোথায় দেখবেন কলিঙ্গ সুপার কাপের ম্যাচ?

৯ জানুয়ারি থেকে ভুবনেশ্বরে সুপার কাপের ম্যাচ দেখানো হবে জিও সিনেমাতে। এছাড়াও স্পোর্টস ১৮ চ্যানেলে দেখানো হবে সুপার কাপ। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর