সন্দেশখালি

ব্যুরো নিউজ, ৮ জানুয়ারি: ‘এলাকায় রয়েছে শাহজাহান, যোগাযোগ রেখেছেন, দেখাও হচ্ছে’ | শাহজাহানকে নিয়ে ‘বোম’ ফাটালেন পঞ্চায়েত প্রধান

শুক্রবারের পর আজ সোমবার। ২ দিন পেরিয়ে গেলেও বেপাত্তা সন্দেশখালির ‘সম্রাট’।

১৭ টি গাড়ি, বিঘা-বিঘা জমি | শাহজাহানের কত কোটির সাম্রাজ্য জানেন?

ইডি আধিকারিকদের মেরে মাথা ফাটিয়ে দেওয়ার, সিআরপিএফ জওয়ানদের তাড়া করা। এমনকি সংবাদমাধ্যমের কর্মীদের মারধোর ও তাদের ক্যেমেরা, গাড়িতে ভাঙচুর চালানো। এই সকল অভিযোগে তোলপাড় রাজ্য-রাজনীতি। কিন্তু যাঁকে ঘিরে এত্ত ঘটনা, সেই শেখ শাহজাহানের নাগাল পাওয়া যায়নি এখনও পর্যন্ত।

শুক্রবার থেকেই শোনা যাচ্ছিল শাহজাহান হয়ত বাংলাদেশ পালিয়ে গিয়েছেন। সেই আশঙ্কা থেকেই উত্তর ২৪ পরগনার সীমান্ত এলাকাগুলিতে তীক্ষ্ম নজর রেখেছেন তদন্তকারীরা। সূত্রের খবর, তাঁর খোঁজে আইবি ও বিএসএফের সাহায্যও নেওয়া হয়েছে। তবে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর দাবি করেছিলেন, সন্দেশখালিতেই আছেন শাহজাহান। কোনও এক প্রধানের বাড়িতে গা ঢাকা দিয়েছেন তিনি। তিনি এও বলেছেন, বাংলাদেশে ঢোকার চেষ্টা করেছিলেন তবে লুক আউট নোটিস জারি হওয়ায় পালাতে পারেননি। কেন্দ্রীয় এজেন্সি বাংলাদেশ সরকারকে সতর্ক করেছে। তাই পালাতে পারেনি। তবে এখন সন্দেশখালিতেই রয়েছেন। এলাকার প্রধান হাজি সিদ্দিক মোল্লার বাড়িতে লুকিয়ে রয়েছেন। বিরোধী দলনেতার এও দাবি, শাহজাহান কোথায় রয়েছেন সে কথা তাঁকে খোদ তৃণমূলেরই লোকজন জানিয়েছেন।

এবার বিস্ফোরক দাবি দলেরই পঞ্চায়েত প্রধানের। সন্দেশখালি এলাকাতেই নাকি ঘুরে বেরিয়েছেন ‘সুন্দরবনের রয়াল বেঙ্গল টাইগার’ শেখ শাহজাহান। দু’দিন আগে তাঁর সঙ্গে দেখাও হয়েছে। এমনই বিস্ফোরক দাবি করলেন বেড়মজুর পঞ্চায়েতের প্রধান হাজি সিদ্দিকি মোল্লা। এবং শুধু তাই নয়, চ্যালেঞ্জের সঙ্গেই তিনি বলেছেন, এক সপ্তাহের মধ্যেই শেখ শাহজাহান নাকি সকলের মুখোমুখি  হবে।

এমনকি পঞ্চায়েত প্রধান হাজি সিদ্দিকি মোল্লা শুভেন্দু অধিকারীর করা মন্তব্যের পাল্টা তোপ দেগে বলেন,  “শুভেন্দু অধিকারীর জানা উচিৎ শেখ শাহজাহান পালানোর ছেলে নয়। শাহজাহান তো এলাকাতে ঘুরে বেড়াচ্ছেন। বিন্দাস ঘুরছেন। এলাকাতেই রয়েছে। সবার সঙ্গে যোগাযোগ রেখেছেন। কেন পালাবেন? তিনি তো কোনও অপরাধ করেননি। শাহজাহান তো এলাকাতেই রয়েছেন। তাঁর বিধানসভা এলাকাতেই রয়েছে। তৃণমূল কর্মীদের সঙ্গে যোগাযোগ রেখেছেন।”

তিনি বলেন, কেন আত্মগোপন করে থাকবে সে! অপেক্ষা করুন এক সপ্তাহের মধ্যে শাহজাহান সকলের মুখোমুখি হবে। আইনি সাহায্য নিয়ে সামনে আসবে শাহজাহান! এই এলাকাতেই রয়েছে সে। এই রাস্তা দিয়ে যাতায়াত করছে। আমাদের সঙ্গে দেখাও হচ্ছে।”

রাজ্যপাল শেখ শাহজাহানকে গ্রেফতার করার প্রশ্নে রাজ্য পুলিশ প্রশাসনের উপরে চাপ বাড়িয়ে বিবৃতি জারি করেছেন। বিরোধী দলনেতার অভিযোগ, বেপাত্তা হ‌ওয়ার পর পঞ্চায়েত প্রধান হাজি সিদ্দিক মোল্লার বাড়িতে ছিলেন শাহজাহান। সেই অভিযোগ উড়িয়ে পঞ্চায়েত প্রধান নিজেই স্বীকার করেছেন, সন্দেশখালিতেই রয়েছেন শেখ শাহজাহান। তাদের সঙ্গে যোগাযোগও রেখেছে।

কিন্তু এতো কিছুর পর প্রশ্ন উঠছে রাজ্য পুলিশের দিকেই। যার নামে লুক আউট নোটিশ রয়েছে, সে এলাকায় ‘খুলেআম’ ঘুরে রেরাচ্ছে, এমনকি দলের সকলের সঙ্গে যোগাযোগও রাখছে। তাহলে  পুলিশ কী করছে? ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর