ব্যুরো নিউজ, ১১ নভেম্বর: এবার গ্র্যামির মঞ্চে মোদী

এবার গ্র্যামি পুরস্কারের জন্য মনোনীত হলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গ্র্যামির বেস্ট গ্লোবাল মিউজ়িক পারফরম্যান্স বিভাগে মনোনীত হয়েছে তার প্রিয় গান ‘অ্যাবানডান্স ইন মিলেট’। মিলেটের উপকারিতা কি? এই বিশ্ব ক্ষুধার বাজারে সেই প্রয়োজনে একটি প্রচারমূলক গানের পিছনের কারিগর হলেন তিনি। ‘অ্যাবানডান্স ইন মিলেট’ গানটি গেয়েছেন ভারতীয় বংশোদ্ভূত আমেরিকান গায়িকা ফালু ওরফে ফাল্গুনী। তাঁর সঙ্গে আরও একজন রয়েছেন। তিনি হলেন গায়ক গৌরব শাহ।

‘হিন্দুত্ব’ ও ‘রাম’ নিয়ে এ কি বললেন জাভেদ আখতার?

এই ‘অ্যাবানডান্স ইন মিলেট’ গানটি বেস্ট গ্লোবাল মিউজ়িক পারফরম্যান্স বিভাগে মনোনীত হয়েছে। উল্লেখ্য, ২০২৩ সালকে মিলেট-বর্ষ হিসাবে আগেই ঘোষণা করেছিল রাষ্ট্রপুঞ্জ। মিলেট শস্যের উৎপাদন ভারতের বাজারে ক্ষুধা কী ভাবে দূর করবে, সেই ভাবনা থেকেই লেখা। এই শস্য খাদ্যাভাসে রাখলে তাঁর সুবিধা। পাশাপাশি মিলেট চাষ দেশের কৃষকদের ক্ষেত্রে কতটা লাভজনক সে কথাও তুলে ধরেছেন।

গায়িকা ফালু ও গায়ক গৌরবের গাওয়া এই গানে, প্রধানমন্ত্রীর নিজের বক্তব্যের একটি বৃহত্তর অংশ রয়েছে। শুক্রবার রাতে গ্র্যামির অফিশিয়াল পেজে এই গানটির মনোনয়নের ঘোষণা করা হয়। গত জুন মাসে মুক্তি পায় এই গানটি। ফালু ওই মঞ্চে জানিয়েছিলেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও আমার স্বামী গৌরব এই গানের কথা লিখেছেন। ইংরেজি ও হিন্দি— এই দুই ভাষাতেই গানের কথা লেখা হয়েছে”। তার পরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ হয় তাঁর। ইভিএম নিউজ 


		

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর