মাটি

ব্যুরো নিউজ, ৫ ডিসেম্বর: ইন্ডিয়া জোটের বৈঠকে কংগ্রেসকে ‘দোষারোপ’, আমাকে কিছু জানানোই হয়নি: মমতা

ইন্ডিয়া জোটের বৈঠকে থাকছেন না মমতা বন্দ্যোপাধ্যায়, যাচ্ছেন উত্তরবঙ্গ সফরে। ৬ থেকে ১২ ডিসেম্বর সাত দিনের উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী।

আগামী ৭ ডিসেম্বর মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাই কার্তিক বন্দ্যোপাধ্যায়ের ছেলে আবেশের বিবাহ অনুষ্ঠান রয়েছে কর্শিয়াঙে। সেখানেই উপস্থিত থাকার কথা রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের। এর পাশাপাশি বেশ কিছু প্রশাসনিক কর্মসূচিও রয়েছে সেখানে।

ব্যানার্জি পরিবারে বিয়ের মরশুম | থাকবেন মুখ্যমন্ত্রী! বরকর্তা ফিরহাদ

এদিকে কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গের দিল্লীর বাসভবনে ইন্ডিয়া জোটের বৈঠক ৬ ডিসেম্বর। আর এই বৈঠকে যে মমতা বন্দ্যোপাধ্যায় থাকবেন না তা একপ্রকার স্পষ্ট।

কিন্তু,  ইন্ডিয়া জোটের বৈঠকে না থাকার কারণ স্পষ্ট করলেন মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই। কারণ ব্যাখ্যা করতে গিয়ে কংগ্রেসকে একপ্রকার  দোষারোপ করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘আমাকে কিছু জানানোই হয়নি…’

রবিবার চার রাজ্যের বিধানসভা নির্বাচনের ফলাফল প্রকাশের সকালেই ৬ তারিখ নিজের বাসভবনে ইন্ডিয়া জোটের সঙ্গীদের নিয়ে বৈঠক ডাকেন কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে। একাধিক জোট সঙ্গীকে তিনি ফোন করেন বলেই খবর। কিন্তু, সেই ফোন কী তবে মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে আসেনি? সোমবার রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যের পর তৈরি হয়েছে জল্পনা।

সোমবার কার্যত কংগ্রেসকে ‘তুলোধোনা’ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। কংগ্রেসে দলের ‘ ঐতিহ্য ‘ থাকলেও ভোট লড়ার জন্য ‘স্ট্র্যাটেজি’ নেই বলে জানান মমতা। ভোট ‘ভাগাভাগি’ হওয়ার কারণেই বিজেপি কেল্লাফতে করে বেরিয়ে গিয়েছে বলেও জানান তিনি।

এদিকে তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়ও কংগ্রেসের নাম করে তাঁদের ভুলের ব্যাপারেই ইঙ্গিত করেন। অভিষেক জানান, ভুল শুধরে নেওয়ার জন্য হাতে সময় কম রয়েছে। সবাইকে ঐক্যবদ্ধ হয়ে লড়ার বার্তাও দেন তিনি। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর