আদিবাসী

ব্যুরো নিউজ, ৩০ ডিসেম্বর: আদিবাসী সেঙ্গেলের ডাকা ১২ ঘন্টা বন্ধের মিশ্র প্রভাব জেলা জুড়ে

 

দেশ জুড়ে আদিবাসী সেঙ্গেল অভিযানের কমিটির ডাকা ১২ ঘন্টা বনধ সফল করতে দক্ষিণ দিনাজপুর জেলায় বনধের মিশ্র প্রভাব পড়ল। এইদিন সকাল থেকে দক্ষিণ দিনাজপুর জেলার সদর শহর বালুরঘাটে দেখা গেল বেসরকারি বাস বন্ধ রয়েছে, অন্যদিকে সরকারি বাস চলাচল করছে পাশাপাশি সিংহভাগ দোকান খোলা ছিল। দক্ষিণ দিনাজপুর জেলা জুড়ে আদিবাসীদের ডাকা বনধের মিশ্র প্রভাব। অন্যদিকে দক্ষিণ দিনাজপুর জেলার মহকুমা শহর গঙ্গারামপুরে একই চিত্র। তবে সাতসকালে গঙ্গারামপুরে রেল অবরোধ বনধ সমর্থকদের।

ফের বাতিল বাংলার ট্যাবলো

শনিবার গঙ্গারামপুর রেল স্টেশনে কলকাতাগামী তেভাগা এক্সপ্রেস রেল অবরোধ করে বনধ সমর্থকেরা। যার জেরে সমস্যায় পড়ে শতাধিক রেল যাত্রী। মূলত, সারনা ধর্ম কোডের দাবীতে এদিন রেল অবরোধ করে আদিবাসী সেঙ্গেল অভিযানের সদস্যরা। এই বিষয়ে দক্ষিণ দিনাজপুর জেলা আদিবাসী সেঙ্গেল অভিযানের সভাপতি পরিমল মার্ডি জানান, সারনা ধর্ম কোড স্বীকৃতির দাবিতে ও আরো অন্যান্য বিষয় নিয়ে আজকের আমাদের এই ১২ ঘণ্টা দেশজুড়ে আদিবাসী সেঙ্গেল অভিযানের বনধ। শান্তিপূর্ণভাবে আমাদের এই বনধ হচ্ছে। যতক্ষণ পর্যন্ত আমি আমাদের এই দাবি না মানা হচ্ছে আমাদের এই বনধ চলতেই থাকবে।

 

পাশাপাশি কলকাতাগামী তেভাগা এক্সপ্রেস ট্রেনের এক যাত্রী জানান, বনধের কারণে আমরা দুর্ভোগের শিকার সকাল থেকে ট্রেনে আটকে রয়েছি গঙ্গারামপুর স্টেশনে। জানিনা কতক্ষণ এই দুর্ভোগের মধ্যে পড়ে থাকতে হবে, ছোট ছোট বাচ্চা রয়েছে পাশাপাশি অনেকেই বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজ ও চিকিৎসার জন্য কলকাতার উদ্দেশ্যে যাচ্ছেন আমরা সকলেই দুর্ভোগের স্বীকার সমস্যায় পড়েছি। দক্ষিণ দিনাজপুর জেলা সহ গঙ্গারামপুরের রেল স্টেশনে কোনরকম অপ্রীতিকর ঘটনা এড়াতে গঙ্গারামপুর থানার বিশাল পুলিশ বাহিনী সহ রেল পুলিশের উপস্থিতি ছিল যথেষ্ট লক্ষণীয়। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর