ব্যুরো নিউজ, ১১ জানুয়ারি: আজ দিল্লীর সাংসদ বাংলো ছাড়ার ‘ডেডলাইন’| তবে কি বাংলো ছাড়ছেন মহুয়া?

লোকসভা থেকে বহিষ্কারের পর তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রকে সাংসদ বাংলো খালি করতে নির্দেশ দেয় লোকসভার সচিবালয়। ডিসেম্বর মাসেই ৭ জানুয়ারির মধ্যে বাংলো খালি করার জন্য নির্দেশ দেওয়া হয়েছিল কৃষ্ণনগর থেকে সাংসদ মহুয়াকে। কিন্তু সময় পেড়িয়ে গেলেও বাংলো ছাড়েননি মহুয়া।

বেআইনি নিয়োগে গ্রেফতার প্রাক্তন DI ও প্রধান শিক্ষক

বাংলো ছাড়ার সময়সীমা শেষ হয়ে যায় ৭ জানুয়ারি। ৮ জানুয়ারি মহুয়াকে বাংলো ছাড়ার জন্য আরও তিন দিন সময় দেওয়া হয়। সেই সঙ্গে শোকজ নোটিসও দেওয়া হয়। সেই চরম সময়সীমাও শেষ হচ্ছে ১১ জানুয়ারি অর্থাৎ আজ। কিন্তু  যেমনটা জানা যাচ্ছে মহুয়া সেই বাংলো এখনও ছাড়েননি। ছাড়বেন কি না তা এখনও স্পষ্ট নয়।

টাকার বিনিময়ে প্রশ্ন তোলার জেরে সাংসদ পদ খোয়ান মহুয়া মৈত্র। ফলে তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রকে সাংসদ বাংলো খালি করার নির্দেশ দেওয়া হয়। সাংসদ বাংলো খালির করার নির্দেশ পাওয়ার পর সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন মহুয়া মৈত্র। কিন্তু দিল্লি হাইকোর্ট বাংলো খালি করা নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে এ বিষয়ে আবেদন জানাতে বলে। সেই প্রেক্ষিতেই হাইকোর্ট থেকে মামলা প্রত্যাহার করে নেন মহুয়া। এবং ডিরেক্টর অব এস্টেটে আবেদন করেন। সেখানে ২০২৪ সালের লোকসভা নির্বাচনের ফলপ্রকাশ অবধি তাঁকে ওই বাংলো থাকতে দেওয়ার জন্য আবেদন করেন।

কিন্তু এদিকে বাংলো ছাড়ার সময়সীমা শেষ। এই অবস্থায় মহুয়া মৈত্র আদৌ বাংলো ছাড়বেন কি না তা এখনও স্পষ্ট নয়। তবে এখন এ বিষয়ে ডিরেক্টর অব এস্টেট কী পদক্ষেপ নেয় সে দিকেই তাকিয়ে সংশ্লিষ্ট মহল।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর