আজ

ব্যুরো নিউজ, ২৮ ডিসেম্বর: আজ থেকে শুরু জয়চণ্ডী পাহাড় পর্যটন উৎসব 

২৮ ডিসেম্বর বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে পুরুলিয়ার বিখ্যাত জয়চণ্ডী পাহাড় পর্যটন উৎসব ২০২৩-২৪। ২৮ ডিসেম্বর- ১ জানুয়ারি অবধি ৫ দিন ব্যপী চলা এই উৎসব এবার ১৮তম বর্ষে পদার্পণ করবে। হীরক রাজার দেশ জয়চণ্ডী পাহাড় পর্যটন উৎসবের জন্য প্রহর গোনে মানুষ। আজ হালকা মেঘলা আবহাওয়ার সঙ্গে শীত উপেক্ষা করেই  দিনের পড়ন্ত বিকেলে আনুষ্ঠানিক ভাবে পাহাড়ের পাদদেশে অবস্থিত সত্যজিৎ রায় মঞ্চে জয়চণ্ডী পাহাড় পর্যটন উৎসবের উদ্বোধন হবে।

প্রতিবারের তুলনায় এবার মেলা নিয়ে মহকুমা প্রশাসন ও উৎসব কমিটি অনেকটাই বেশি উৎসাহী। ফি বছরের মতো এবারও এই উৎসবের আনন্দ উপভোগ করার জন্য ইতিমধ্যেই বহিরাগত পর্যটকেরা রঘুনাথপুরে এসে ভিড় জমিয়েছেন। এই উৎসবে পর্যটকদের নিরাপত্তার বিষয়ে রঘুনাথপুরের মহকুমাশাসকের নেতৃত্বে পুলিশ প্রশাসন ও মেলা কমিটির সদস্যদের মধ্যে একাধিকবার বৈঠক হয়ে গিয়েছে বলে জানা যাচ্ছে।

১ নয়, ২ নয়, ৩ | রাজ্যে বাড়ল আরও ৩টি ছুটি 

রাজ্যের পর্যটন মানচিত্রে এই পাহাড়কে পূর্ণাঙ্গ পর্যটন ক্ষেত্র রূপে গড়ে তুলতে তৈরি করা হয়েছে কটেজ ও যুব আবাসন। এছাড়া ২ কোটি ২২ লক্ষ টাকায় পূর্ত দপ্তর ট্যুরিস্ট মর্টালও তৈরি করেছে। রঘুনাথপুরের মহকুমাশাসক তামিল ওভিয়া এস বলেন, ‘জয়চণ্ডী পাহাড়কে আমরা পূর্ণাঙ্গ পর্যটন কেন্দ্র রূপে গড়ে তুলতে একাধিক পদক্ষেপ গ্রহণ করেছি’। এছারাও উৎসব কমিটির সভাপতি সৌমেন বেলথরিয়া জানান, উৎসব উপলক্ষে এখানে হস্তশিল্পীদের বিশাল বাজার বসবে। রাজ্যের নানা কুটির শিল্পের পসরা মিলবে এই মেলায়। থাকবে ২০০টিরও বেশি স্টল।

সেই সঙ্গে আনন্দে চার চাঁদ লাগাবে পাহাড় ছুঁয়ে নাগরদোলা, ও টয়ট্রেনের সফর। প্রতিদিন বিকেল থেকে রাত ১১ টা পর্যন্ত মেলা প্রাঙ্গণে সত্যজিৎ রায় মঞ্চে কলকাতার নামী শিল্পীরা নিজেদের সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করবেন। ইভিএম নিউজ

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর