ভারতীয়

ব্যুরো নিউজ, ২৫ ডিসেম্বর: টেস্টে অস্ট্রেলিয়াকে হারাল ভারতীয় মহিলা ক্রিকেট দল

১৯৭৭ সাল থেকে এখনো পর্যন্ত অস্ট্রেলিয়াকে হারাতে পারেনি ভারতের মহিলা ক্রিকেট দল। এবার সেই কাজটাই করে দেখাল ভারতীয় মহিলা ক্রিকেটার রিচা ও হরমনপ্রিতেরা। এ পর্যন্ত অস্ট্রেলিয়া ও ভারতের মহিলা ক্রিকেট দল ৭ বার মুখোমুখি হয়েছে। এর মধ্যে ৫ বার জয় পায় অস্ট্রেলিয়া। আর ২ বার ড্র হয়ে যায় ম্যাচ। ৮ উইকেটে ভারত হারিয়েছে অস্ট্রেলিয়াকে। ভারত চতুর্থ ইনিংসে মাত্র ৭৫ রান করার লক্ষ নিয়ে ব্যাট করতে নামে। মাত্র ৪ উইকেট হারিয়ে জয়ের লক্ষমাত্রায় পৌঁছে যায় ভারত। ১৮.৪ ওভারে ৭৫ রান তোলার সঙ্গে সঙ্গেই জয়ের উল্লাসে ফেটে পরে ভারত। তবে দ্বিতীয় ইনিংসে শেফালি ৪ রানে আউট হয়ে যাওয়ায় চাপ বাড়ে। তবে সামলে দেন স্মৃতি মান্ধানা ৩৮ রান করে। এরপরে রিচা ঘোষ ১৩ রান করে আউট হয়ে যায় গার্ডনারের বলে ম্যাগ্রার হাতে ক্যাচ দিয়ে। জেমাইমা মান্ধানার সঙ্গে নট আউট থাকে ১২ রানে।

কুয়াশায় নামতে পারলো না ৬ বিমান

তবে ভারত জয়ের পরে তাঁদের হাসি মুখের ছবি তুলে বন্ধুত্বপূর্ণ ক্রিকেটে উদাহরণ রাখলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যালিসা হিলি। ভারতের এই জয়ের প্রসংসায় পঞ্চমুখ প্রাক্তন ভারতীয় অল্রাউন্দার ঝুলন গোস্বামী অভিনন্দন জানিয়েছেন ভারতীয় মহিলা ক্রিকেট দলকে। সেই সঙ্গে এই জয়কে ঐতিহাসিক বলে উল্লেখ করেছেন।

রীতিমতো আস্থাশীল ভারতীয় মহিলা ক্রিকেট দল দ্বিতীয় ইনিংসে চক্রব্যূহ তৈরি করেছিলেন হরমনপ্রিতেরা। ম্যাচের চতুর্থ দিন লাঞ্চের আগেই অস্ট্রেলিয়ার ৪ উইকেট পড়ে যায় মাত্র ২৮ রানে। খেলার শুরুতে দ্বিতীয় ওভারেই অ্যাশলে গার্ডনারকে মাত্র ৭ রানে ঠকিয়ে দেন পুজা বস্ত্রকর। এল বি ডাব্লিউ হয়ে যান গার্ডনার। আম্পায়ার প্রথমে আউট দেননি। ভারত ডি আর এস নিলে এল বি ডাব্লিউ দিতে বাধ্য হন আম্পায়ার।

এর পরেই দীপ্তি শর্মা, রাজেস্বরি গায়েকোয়ার, স্নেহ রানারা স্পিনে জেরবার করে দেন অস্ট্রেলিয়ান ব্যাটারদের। একসময় স্নেহ পর পর দুই বলে আউট করে দেন দুই অস্ট্রেলীয়কে। তবে তৃতীয় বলে হ্যাট্রিক পাননি। পরে ভারতীয় বোলার রাজেস্বরি দুরন্ত অফস্পিনে আউট করে দেন জোহানেস ও গারথকে। দুজনেরই পাশে লেখা থাকে বোল্ড রাজেশ্বরি। দুজনেরই উইকেট ছিটকে যাওয়ায় হতচকিত হয়ে যায় দুই ব্যাটসম্যান। ইতিমধ্যে প্রায় ৪৫ বছর পর জয়ের গন্ধ পেয়ে গিয়েছিলো ভারত। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর