ইউ আই টি

ব্যুরো নিউজ, ২১ ডিসেম্বর: অয়নকে ইউ আই টি- র সংবর্ধনা 

বর্ধমান ইউনিভার্সিটির ইঞ্জিনিয়ারিং কলেজ ইউনিভার্সিটি ইনস্টিটিউট অফ টেকনোলজি (ইউ আই টি) তে একটি সম্বর্ধনা সভার আয়োজন করা হয়েছিল। এই সভা আয়োজন করার মূল উদ্দেশ্য ছিল এই ইনস্টিটিউটের প্রাক্তন ছাত্র অয়ন ঘোষের কৃতিত্বকে সম্মান জানানো। জানা গিয়েছে, ২০২৩ সালে একটি আন্তর্জাতিক কৃষি সংক্রান্ত প্রতিযোগিতায় ১৮০ টি দেশের মধ্যে অয়নের তৈরি সফটওয়ার সেরার শিরোপা ছিনিয়ে নিয়েছে। অয়ন এই ইনস্টিটিউটের ইলেকট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট থেকে ২০২২ সালে পাশ করার পর থেকে একটি বহুজাতিক সংস্থায় কর্মরত। বর্তমানে তার পোষ্টিং ব্যাঙ্গালোরে। সেই সঙ্গে চলতে থাকে তার প্রতিযোগিতায় অংশগ্রহণের প্রস্তুতি।

অয়ন জানায়, প্রথমবার ২০২১ সালে সে এই প্রতিযোগিতায় অকৃতকার্য হয়েছিলো। কিন্তু পরের বারেই আসে সেই নজরকাড়া সাফল্য। এই প্রতিযোগিতায় সে একটি বহুবিধ কর্মমুখী সফটওয়্যার তৈরি করে যা কিনা কৃষি সংক্রান্ত বিভিন্ন বিষয়ের চটজলদি সমাধান করতে সক্ষম।

শান্তিনিকেতনের পৌষ মেলার প্রস্তুতি তুঙ্গে

এই সংবর্ধনা অনুষ্ঠানে অয়নের সঙ্গে উপস্থিত ছিলেন তার দিদি স্মৃতিকণা ঘোষ যিনি বর্তমানে কানাডায় একটি বহুজাতিক সংস্থায় কর্মরত ও সেও এই ইনস্টিটিউট থেকেই গ্র্যাজুয়েশন ও মাস্টার ডিগ্রি পাস করেছিল। আর ছিলেন তার গর্বিত বাবা যিনি বর্ধমানের এক ব্যবসায়ী। আজকের এই অনুষ্ঠানে পৌরহিত্য করতে গিয়ে কলেজের প্রিন্সিপাল প্রফেসর অভিজিৎ মিত্র তার স্বাগত ভাষণে উল্লেখ করেন। বর্ধমানের গর্ব ইউ আই টি থেকে পড়াশোনা করেও গোটা পৃথিবীর মধ্যে সাফল্য পাওয়া যে সম্ভব সেটি অয়ন আরো একবার প্রমাণ করেছেন তাই তাকে অভিনন্দন জানান ও তার ভবিষ্যতের সাফল্য কামনা করেন। তিনি আরও জানান,   প্রাথমিকভাবে ব্যর্থ হলেও আন্তরিক চেষ্টা ও অধ্যবসায়ের মাধ্যমে আমাদের বর্ধমান থেকেও নজর কড়া সাফল্য পাওয়া সম্ভব, ও সেই প্রচেষ্টা ছাত্র-ছাত্রীদের করে যাওয়া উচিত। বিভাগীয় প্রধান ড: পার্থ প্রতীম সরকার অয়ন ও তার দিদির সাফল্যে অভিনন্দন জানান। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর